ইনসাইড গ্রাউন্ড

আবারও চমক দিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেছে জাপান


প্রকাশ: 05/12/2022


Thumbnail

গ্রুপ পর্বের চমক দেখিয়ে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে জাপান। গ্রুপের দুই পরাশক্তি জার্মানি এবং স্পেনকে হারিয়েছে তারা। প্রথম ম্যাচে জার্মানিকে ২-১ গোলে হারিয়েছিলো। পরের ম্যাচেই তারা হেরে যায় ক্রোয়েশিয়ার কাছে। শেষ ম্যাচে স্পেনকে হারয়ে দেয় ২-১ গোলের ব্যবধানে।

গ্রুপের সেরা হয়েই দ্বিতীয় রাউন্ডে ওঠে জাপান। অন্যদিকে ‘এফ’ গ্রুপে বেলজিয়াম এবং কানাডাকে বিদায় করলেও মরক্কোর সঙ্গে পেরে ওঠেনি গত আসরের চ্যাম্পিয়নরা। মরক্কো হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন এবং ক্রোয়েশিা হলো রানারআপ।

নির্ধারিত সূচি হিসেবে দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হলো এশিয়ার অন্যতম প্রতিনিধি জাপান এবং ইউরোপের ক্রোয়েশিয়া। কেমন হবে আজকের এই ম্যাচটি? নকআউট যেহেতু, ক্রোয়েশিয়া মরণপণ চেষ্টা করবে জাপানকে গতিতে পেছনে ফেলতে। অন্যদিকে জাপান গ্রুপ পর্বে যেভাবে খেলেছে, তাতে তাদেরকে পেছনে রাখার কোনো সুযোগনেই।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দুই দল মুখোমুখি হওয়ার আগে দেখে নিন তাদের একাদশ-

জাপান একাদশ: সুইচি গোন্ডা, মায়া ইয়োশিদা, সোগো তানিগুচি, তাকেহিরো তোমিয়াসু, হিদেমাসা মোরিতা, ওয়াতারু এন্ডো, ইয়োতো নাগাতোমো, জুনিয়া ইতো, দাইজেন মায়েদা, দাইচি কামাদা, রিতসু দোয়ান।

ক্রোয়েশিয়া একাদশ: ডোমিনিক লিভাকোভিচ, জসকো জিভার্ডিওল, ডেজান লোভরেন, বোরনা বারিসিচ, জোসিপ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিচ, লুকা মদরিচ, ব্রুনো পেটকোভিচ, ইভান পেরিসিচ, আন্দ্রে ক্রামারিক।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭