ইনসাইড গ্রাউন্ড

আর তিন ম্যাচ দূরে বিশ্বকাপ: নেইমার


প্রকাশ: 06/12/2022


Thumbnail

নেইমার ফিরলেন। নেইমার খেললেন। ব্রাজিলও ফিরল। ব্রাজিল জিতল। স্বরূপে, সাম্বা ছন্দে। সেই ছন্দে মুগ্ধ ব্রাজিলের সমর্থকরা। মুগ্ধ গোটা বিশ্বের শত কোটি ফুটবলপ্রেমী। ব্রাজিলের হেক্সার স্বপ্ন পরম বাস্তব বলেই প্রমাণ করলেন নেইমাররা! নেইমার যেন ‘ওয়ান ম্যান আর্মি’!

বিশ্বকাপের প্রথম ম্যাচে সাম্বা ছন্দ দেখে ব্রাজিলের শীর্ষ ফেবারিট হওয়া মেনে নিয়েছিল সবাই। এমনকি নিন্দুকেরাও। কিন্তু নেইমারকে ছাড়া পরের দুই ম্যাচে ব্রাজিলকে ‘ব্রাজিল’ বলে চেনাই গেল না! নেইমার ফিরতেই ম্যাচের প্রথম মিনিটে ঠিক ব্রাজিলকে চিনে নিলেন দর্শকরা। খেলার ধরন, আক্রমণের ধার, কৌশলী পাসিং ও গতির ঝড়- এই ব্রাজিলই তো চিরায়ত ব্রাজিল!

গতকাল নাইন সেভেন ফোর স্টেডিয়ামে বিশ্বকাপের শেষ ষোলোর লড়াইয়ে সাম্বা ছন্দের ঝড় তুলে ব্রাজিল ৪-১ গোলে হারাল দক্ষিণ কোরিয়াকে। টানা অষ্টমবারের মতো বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল সিলেকাওরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উচ্ছ্বসিত নেইমার বলেন, আরও এগিয়ে যাওয়ার সময় হয়েছে। আমরা অবশ্য শিরোপাজয়ের স্বপ্ন দেখি। কিন্তু আমাদের স্টেপ বাই স্টেপ এগোতে হবে। এটা আমাদের চতুর্থ ম্যাচ ছিল। বিশ্বকাপ জেতার জন্য আরও তিন ম্যাচ বাকি।

এসময় তিনি ইনজুরির রাতের কথা তুলে ধরতে ভুলেননি। নেইমার বলেন, ‘আমি খুব ভয় পেয়েছিলাম। আমি খুব ভালো একটা মৌসুম কাটাচ্ছিলাম। ভালো ফর্মে ছিলাম। আমি সেই রাতে অনেক কেঁদেছিলাম; আমার পরিবার জানে। তবে এখন ঠিক হয়েছে। পরেরদিন চিকিৎসকের সঙ্গে সকাল ১১টা পর্যন্ত চিকিৎসা চালিয়ে যাওয়া, বাকি দিনগুলোতে ৫-৬টা পর্যন্ত থেকে কষ্ট করা কাজে দিয়েছে। সবশেষে আমরা যেন মুকুট পরতে পারি, ভালো কিছু যেন হয়।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭