ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন পাউলো বেন্তো


প্রকাশ: 06/12/2022


Thumbnail

কাতার বিশ্বকাপে গ্রুব পর্বে পর্তুগালকে হারিয়ে বেশ চমক দেখায় দক্ষিণ কোরিয়া। গ্রুপ পর্বের দ্বিতীয় অবস্থানে থেকে নক আউট পর্বে আসে পাউলো বেন্তোর দল। শেষ ষোলোয় মুখোমুখী হয় ফুটবলের পরাশক্তি ব্রাজিলের। কিন্তু ব্রাজিলের বিপক্ষে প্রতাশিত লড়াই দেখাতে পারেনি কোরিয়ান খেলোয়াড়রা। ফলে - গোলে ম্যাচটি হেরে বিদায় নিতে হয় কাতার বিশ্বকাপ থেকে। ব্রাজিলের বিপক্ষে হেরে যাওয়ার পরপরেই পদত্যাগের ঘোষণা দক্ষিণ কোরিয়া কোচ পাউলো বেন্তো। বিশ্বকাপ ব্যর্থতার ফলে ইতিমধ্যে বেলজিয়াম ঘানার কোচ পদত্যাগ করেন এবার তাদের অনুসরণ করলেন পাউলো। অবশ্য ব্রাজিলের সাথে পরাজয়ে এমন সিদ্ধান্ত নয় বলে জানিয়েছেন পাউলো।

পদত্যাগের সময়ে তিনি গনমাধ্যমকে বলেন এখন থেকে তার ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে। তবে সেটি দক্ষিণ কোরিয়াকে নিয়ে নয়। সদ্য পদত্যাগ করা বেন্তো আরও বলেন তিনি সেপ্টেম্বর মাসেই পদত্যাগের কথা দেশটির ফুটবল ফেডারেশনের প্রধান এবং খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন। চার বছর ধরে দক্ষিণ  কোরিয়ার কোচিং করাতে পারায় নিজেকে গর্বিত মনে করছেন। এখন কিছুটা সময় তার বিশ্রামের প্রয়োজন।

পর্তুগিজ কোচ এক সময় পর্তুগালের মাঝ মাঠের খেলোয়াড় ছিলেন। কাকতালীয় ভাবে পর্তুগালের হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছিলেন দক্ষিণ কোরিয়ার বিপক্ষেই।      

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭