ইনসাইড গ্রাউন্ড

রোনালদোকে নিয়ে সুইস কোচের বিশেষ পরিকল্পনা


প্রকাশ: 06/12/2022


Thumbnail

কাতার বিশ্বকাপে আজ মাঠে লড়বে দুই ইউরোপিয়ান দল পর্তুগাল- সুইজারল্যান্ড। গ্রুপ পর্বে দুইদলই সমান দুইটি করে ম্যাচ জিতে নক আউট পর্ব নিশ্চিত করে। শেষ আটে যাওয়ার লক্ষ্য নিয়ে আজ মুখোমুখি হবে দুই দল। তাই গুরুত্বপূর্ণ ম্যাচে উভয় দল চাইবে জয় নিশ্চিত করতে। কিন্তু সুইজারল্যান্ডের বড় প্রতিপক্ষ হয়ে দাঁড়াতে পারে ক্রিশ্চিয়ানো রোনালদো। একাই সুইজারল্যান্ডকে বিধ্বস্ত করে দিতে পারেন পর্তুগিজ তারকা রোনালদো। নিজের শেষ বিশ্বকাপে উজাড় করে দিতে চাইবেন সুইজারল্যান্ডের বিপক্ষে। দলকে নিতে চাইবেন শেষ আটে। তাই্তো সুইজারল্যান্ডের ছক কষতে হবে রোনালদোকে নিয়ে। সুইস কোচ ইতিমধ্যে জানিয়েছেন রোনালদোকে নিয়ে রয়েছে তার বিশেষ পরিকল্পনা।

পর্তুগিজরা এখন পর্যন্ত ২৫ বার লড়াই করেছেন সুইসদের বিপক্ষে। এর মধ্যে জয় পেয়েছে দলটি। ১১ টি জয় রয়েছে সুইসদের দখলে। বাকি টি ম্যাচ ড্র হয়েছে। শেষ বার দুই দল খেলেছে গত জুনের উয়েফা নেশন্স লিগে। সে ম্যাচে - গোলে জয় পেয়েছে সুইজারল্যান্ড। ম্যাচের একমাত্র গোলটি  করেছিলেন হারিস সেফেরোভিচ। তাই পরিসংখ্যানে সুইসরা এগিয়ে থাকলেও আজকের ম্যাচের ফেভারিট নির্ধারণ করা কঠিন। কারণ দুই দলই জয়ের জন্য মাঠে নামবে। সুইসদের একমাত্র ভয়ের কারণ রোনালদো।

গতকাল সুইস কোচ মুরাত ইয়াকিন ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে বলেন, বর্তমান তারকা ফুটবলারদের মধ্যে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে নিয়ে আলাদা পরিকল্পনা রয়েছে আমাদের। তবে দল গত পারফরম্যান্সে পর্তুগাল বেশ শক্তিশালী তাই পুরো দল নিয়েও বিশেষ পরিকল্পনা করেই মাঠে নামবো আমরা।

অন্যদিকে পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস সুইজারল্যান্ডকে সমীহ করছেন। তিনি জানালেন সুইসদের আক্রমণ ভাগ এবং রক্ষণ ভাহ দুইটাই বেশ শক্তিশালী। যে কোন মুহূর্তে ম্যাচের পরিস্থিতি বদলানোর মত খেলোয়াড় রয়েছে তাদের দলে। সান্তোস আরও বলেন সুইস দলে শাকিরি,জাকাদের মত ফুটবলার রয়েছে এরাও বেশ ভয়ংকর হয়ে উঠতে পারে ম্যাচের যে কোন সময়ে।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭