ইনসাইড গ্রাউন্ড

মরক্কোর চমক নাকি স্পেনের টিকিটাকার জয়?


প্রকাশ: 06/12/2022


Thumbnail

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে মাঠে নেমেছে মরক্কো ও স্পেন। দুই দলের সামনেই হাতছানি রয়েছে শেষ আটে পা রাখার। 'এফ' গ্রুপ থেকে বর্তমান রানার্সআপ ক্রোয়েশিয়া এবং সোনালি প্রজন্মের বেলজিয়ামকে টপকে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউট রাউন্ডে আসে মরক্কো। আর শুরুটা আশাজাগানিয়া হলেও পরের দুই ম্যাচে নিজেদের ছন্দ কিছুটা হারিয়ে ফেলে লুইস এনরিকের শিষ্যরা।

প্রথম রাউন্ডে লড়াকু মানসিকতা দিয়ে ফুটবল প্রেমীদের মন জয় করে নিয়েছে মরক্কো। দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে উঠে এসেছে দ্বিতীয় রাউন্ডে। এই ম্যাচেও নিজেদের লড়াই অব্যাহত রাখতে চায় দলটি। মাঠে নিজেদের পরিকল্পনার বাস্তবায়ন করে চমকে দিতে চান ২০১০ সালের বিশ্বকাপজয়ী স্পেনকে।দলটিতে রয়েছেন হাকিম জিয়েখ-আশরাফ হাকিমিদের মতো বেশ কয়েকজন ফুটবলার, যারা ব্যবধান গড়ে দেয়ার সামর্থ্য রাখেন।

একঝাঁক তরুণ ফুটবলার নিয়ে এবার বিশ্বকাপে এসেছে স্পেন। শুরুটা হয় দুর্দান্ত। তবে শেষ দুটি ম্যাচে কিছু দুর্বলতাও চোখে পড়েছে লুইস এনরিকের দলটির। তবে নকআউটের লড়াই হওয়ায় সব হিসেব-নিকেশ পাল্টে যেতে পারে। নিজেদের খুঁজে পেলে ২০১০ সালের পর কোয়ার্টার ফাইনালে উঠার হাতছানি স্পেনের সামনে।

দুই দলের একাদশ ও ফর্মেশন:

মরক্কো একাদশ: ইয়াসিন বৌনৌ, রোমেন সাইস, নায়েফ আগুয়ের্ড, নউসায়ের মাজরাউই, আশরাফ হাকিমি, সোফিয়ানে আমরাবাত, সেলিম আমাল্লাহ, আজাদিনে ওউনাহি, ইউসেফ আন নাসিরি, সোফিয়ানে বৌফাল, হাকিম জিয়েচ।

ফর্মেশন: ৪-৩-৩

স্পেন একাদশ: উনাই সিমোন, আয়েমেরিক লাপোর্তে, রদ্রি, জর্দি আলবা, মার্কোস লরেন্তে, সার্জিও বুস্কেটস, পেদ্রি, গাভি, মার্কেস আসেনসিও, দানি ওলমো, ফেরান তোরেস।

ফর্মেশন: ৪-৩-৩


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭