ইনসাইড গ্রাউন্ড

ক্রোয়েশিয়ার রক্ষণ নিয়ে ভাবছেন তিতে


প্রকাশ: 09/12/2022


Thumbnail

নেইমারের দিকে তাকিয়ে আছেন হলুদ জার্সি পরা ব্রাজিলের সমর্থকরা। প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে দারুণ খেলেছেন,  সাম্বা ছন্দ উপহার দিয়েছেন। দুই ম্যাচ বিরতির পর ফিরেও সেই একই ছন্দময় ফুটবল খেলেছেন তিনি। পেনাল্টি থেকে একটা গোলও করেছেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে সেই একই নেইমারকে দেখার অপেক্ষায় থাকবেন সমর্থকরা।

আগের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দেওয়া ব্রাজিল আজ মাঠে নামবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। ম্যাচের আগে ক্রোয়েশিয়ার রক্ষণ এবং ম্যাচ টাইব্রেকারে টেনে নিয়ে যাওয়ার প্রবণতা নিয়ে কথা বলেছেন ব্রাজিলিয়ান কোচ তিতে।

তারকথায়, ‘’ওদের টেকনিক্যাল জ্ঞান অনেক ভালো। ব্যক্তিগত নৈপুণ্য রয়েছে। ধৈর্য রাখতে পারে এবং উচ্চ পর্যায়ে খেলার জন্য যেটা দরকার সেটা রয়েছে। তবে আমরা আগের ম্যাচে যে ভাবে খেলেছি, সেটাই বজায় রাখতে চাই। যারা ভালো খেলবে তারাই জিতবে।‘’

ডিফেন্ডার আলেক্স সান্দ্রো এখনও ফিট নন। বৃহস্পতিবার তিনি অনুশীলন করেছেন। তবে ম্যাচে খেলতে পারবেন কি না তার নিশ্চয়তা নেই।

সান্দ্রোর বিষয়ে তিতে বলেছেন, ‘’ও দুপুরে অনুশীলন করবে। তবে না খেলার সম্ভাবনাই বেশি। ওর চোট একটু আলাদা। ফেরার আপ্রাণ চেষ্টা করছে। এখনও কিছু কাজ বাকি। ডাক্তাররা অনুমতি দিলে তবেই ও খেলতে পারবে। আমরা সব সময় ফুটবলারদের আত্মবিশ্বাস জোগাই যাতে ওরা ভালো খেলতে পারে। চাপের মুখেও তাই ভালো খেলার সাহস পায় ওরা। ঝুঁকি নিতেও পিছপা হয় না। এই ধরনের ফুটবলেই আমি বিশ্বাস করি। ‘’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭