ইনসাইড পলিটিক্স

বারবার কেন মত বদল করছে বিএনপি?


প্রকাশ: 09/12/2022


Thumbnail

আগামীকাল ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ। কিন্তু মহাসমাবেশের স্থল এখন পর্যন্ত নির্ধারণ করা হয়নি। সমাবেশের স্থান নির্ধারণ নিয়ে বিএনপি এক ধরনের বিভ্রান্তিকর পরিস্থিতিতে পড়েছে এবং পুলিশকেও বিভ্রান্ত করার চেষ্টা করছে। বিএনপি বারবার সমাবেশের ভেন্যু বদল করার কৌশল গ্রহণ করেছে যেন পুলিশের উপর দায় চাপানো যায়। 

প্রথমে তারা পল্টনে সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের সোহরাওয়ার্দী উদ্যোনে সমাবেশ করার অনুরোধ করে। কিন্তু বিএনপি 
জানায় যে, তারা সোহরাওয়ার্দী উদ্যোনে সমাবেশ করবে না। এই নিয়ে যখন উত্তেজনা সেই মুহুর্তে একটা সমাধানের আশা দেখা গেল মিরপুরের বাঙালা কলেজ মাঠ এবং কমলাপুর স্টেডিয়াম নিয়ে। এই দুটি মাঠে সমাবেশের জন্য পুলিশ তাদেরকে প্রস্তাব করলো। বিএনপির নেতারা গতকাল রাতে এই দুটি ভেন্যু পরিদর্শন করেন এবং দলের স্থায়ী কমিটির বৈঠকও করেন। কিন্তু আজ হঠাৎ করে তারা সমাবেশ স্থল পরিবর্তন করে গোলাপবাগ মাঠে সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে। 

বারবার এই সমাবেশ স্থল পরিবর্তন বিএনপির কোনো কৌশলে কিনা তা নিয়ে রাজনৈতিক অঙ্গনে প্রশ্ন দেখা দিয়েছে। কারণ গতকাল রাতে পুলিশ তাদেরকে আনুষ্ঠানিকখাবে জানিয়ে দিয়েছিল এ দুটি মাঠের যেকোন একটিতে সমাবেশ করা হবে। কিন্তু আজকে তারা আবার নতুন করে গোলাপবাগ মাঠে কেন সমাবেশ করার প্রস্তাব করলো তা নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। বিএনপির বারবার এই ভেন্যু বদলের ফলে বিএনপির সমাবেশ যেমন অনিশ্চিয়তার মুখে পড়ছে তেমনি রাজনীতিতে উত্তেজনা সৃষ্টি হচ্ছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭