ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলকে হারাতে দৃঢ় প্রত্যয়ে ক্রোয়েশিয়া


প্রকাশ: 09/12/2022


Thumbnail

কাতার বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট দল ব্রাজিল গ্রুপ পর্বে সার্বিয়া এবং সুইজারল্যান্ডের সাথে দাপুটে জয় পেয়েছিলো। যদিও গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে হেরে যায় সিলেসাওরা। আলেক্স সান্দ্রো, দানিলো এবং নেইমারের ইনজুরিতে খেলতে পারেনি সে ম্যাচ। তাই সাইড বেঞ্চের জন খেলোয়াড়কে ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামিয়েছে কোচ তিতে। নেইমারের অনুপস্থিতি ভালো ভাবেই টের পেয়েছিলো ব্রাজিলিয়ানরা।

২য় রাউন্ডে অবশ্যক দক্ষিণ কোরিয়াকে হেসেখেলে - গোলের জয় লাভ করে ব্রাজিল। দক্ষিন কোরিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে তিতের দল। আজ কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ রাশিয়া বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়া।

এর আগে ব্রাজিলের বিপক্ষে কোন জয়ের রেকর্ড নেই ক্রোয়েটদের। চারবারের দেখায় তিনটিতে জয় পায় ব্রাজিল একটি ম্যাচ ড্র হয় দুই দলের মধ্যে। কিন্তু কাতার বিশ্বকাপে জয়ের খরা কাটাতে চায় ক্রোয়েটরা। ভয়ডরহীন ফুটবল খেলে বারের বিশ্বচ্যাম্পিয়নদের হারাতে দৃঢ় প্রত্যয় ক্রোয়েশিয়া।

ব্রাজিলে সঙ্গে মাঠে নামার আগে এক সাক্ষাতকারে ক্রোয়েশিয়ার মাঝমাঠের খেলোয়াড় মাতেও কোভাচিচ বলেন, ব্রাজিল নিসন্দেহে বিশ্বকাপের ফেভারিট দল। তবে আমাদের দলের উপর আস্তা রয়েছে। ব্রাজিলকে হারানোর সামর্থ্য ক্রোয়েশিয়ার রয়েছে। ব্রাজিলকে হারানোর লক্ষ্যে নিয়ে ছক সাজাবো।

ক্রোয়েশিয়ার মিডফিল্ডার আরও জানান ব্রাজিলকে হারাতে হলে আমাদের ঐক্যবদ্ধ এবং আক্রমণাত্মক হতে হবে। আমাদের দলে বেশ কয়েকজন প্রতিভাবন খেলোয়াড় রয়েছে। আমরা চাইবো শুরুতেই ব্রাজিলকে চেপে ধরার। আমাদের আক্রমণ ভাগের খেলোয়াড়রা সুযোগ বুঝে ব্রাজিলের জালে গোল দেওয়ার চেষ্টা করবে। এবং আমরা এগিয়ে যাবো।

 

 

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭