ইনসাইড গ্রাউন্ড

প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা


প্রকাশ: 10/12/2022


Thumbnail

ম্যাচের ৫ মিনিটে রদ্রিগো দি পল প্রথম সুযোগ পান। তবে ডাচদের ডিফেন্স লাইনের কাছে আটকে যায় তার শট। পরের মিনিটে জুলিয়ান আলভারেজ ডাচ গোলরক্ষক নোপার্টের কাছ থকে বল কেড়ে নিতে যায় জুলিয়ান আলভারেজ। টিম্বারও প্রথম চেষ্টায় বল ক্লিয়ার করতে পারেনি। গোলের ভাল সুযোগ থাকলেও কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা।

তবে প্রথমার্ধেই শারীরিক ফুটবলের পসরা দেখায় ডাচরা। আর্জেন্টাইনরা কম ছিলেন না। তাতে বারবার খেলার গতি থমকে যায়। ২২ মিনিটে মেসির নেয়া শট বারের অনেক উপর দিয়ে চলে যায়। তিন মিনিট পর ডিপাই আর্জেন্টাইন রক্ষণে ঢুকে পড়লেও, তার নেয়া শটটি গোলমুখে থাকেনি। দুই মিনিট পর বার্গউইনও হতাশ করেন ডাচদের। ৩১ মিনিটে আর্জেন্টিনার সহকারি কোচ ওয়াল্টার স্যামুয়েলকে হলুদ কার্ড দেখান রেফারি। 

৩৩ মিনিটে ফাঁকা জায়গায় বল পেলেও দুর্বল শট নেন রদ্রিগো দি পল। তা গ্লাভসে জমাতে কষ্ট করতে হয়নি নোপার্টকে। তবে দুই মিনিট পরই মেসি ম্যাজিক। দারুণ এক থ্রু থেকে ডি-বক্সে বল পাঠান লিওনেল মেসি। সে বল নিয়ন্ত্রণে নিয়ে ডাচ কিপার নোপার্টকে বোকা বানান নাহুয়েল মলিন। ১-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন মলিনা। ৪০ মিনিটে আরো একটি সুযোগ নষ্ট করেন।

৪৩ মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন আকুনা। ফলে আর্জেন্টিনার হয়ে পরবর্তী ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি। দুই মিনিট হলুদ কার্ড দেখেন ক্রিশ্চিয়ান রোমেরোও। ৪৬ মিনিটে গাকপোর  নেয়া ফ্রি-কিক সরাসারি গ্লাভসে জমা করেন ইমিলিয়ানো মার্টিনেজ। নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে এগিয়ে থেকে বিরতিতে যায় মেসি-আলভারেজরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭