ইনসাইড বাংলাদেশ

ময়মনসিংহে হানাদার মুক্ত দিবস পালিত


প্রকাশ: 10/12/2022


Thumbnail

১০ ডিসেম্বর। ময়মনসিংহ মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকহানাদার বাহিনীর কবল থেকে সম্পূর্ণ ভাবে ময়মনসিংহ জেলা মুক্ত হয়। সেদিন কোনো ধরনের বাধা ছাড়াই জেলার সীমান্তবর্তী হালুয়াঘাট থেকে ফুলপুর তারাকান্দা হয়ে পুরাতন ব্রহ্মপুত্র নদ পার হয়ে ময়মনসিংহ শহরে প্রবেশ করেছিলেন মুক্তিযুদ্ধারা।

মিত্রবাহিনীর প্রধান ব্রিগেডিয়ার সানথ সিং বাবাজী ও মুক্তিবাহিনীর প্রধান এবং সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে শহরে প্রবেশ করেন মুক্তিযোদ্ধারা। 
ময়মনসিংহ জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ এর আয়োজনে দিবসটি উপলক্ষে শনিবার (১০ ডিসেম্বর) সকালে নগরীর ছোটবাজার মুক্তমঞ্চে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন,বেলুন ও পায়রা উড়িয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান। 

এর আগে সকালে ময়মনসিংহ মুক্ত দিবসের বিজয় র‍্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছোটবাজারে এসে শেষ হয়।

এসময় অন্যদের মাঝে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য,অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ান হোসেন,জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান,জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান,পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞাসহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মুক্তিযোদ্ধা সংসদের নেতরা উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭