ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করেছেন তিতে


প্রকাশ: 10/12/2022


Thumbnail

হেক্সা জয়ের মিশন নিয়ে কাতারে ২২তম বিশ্বকাপ খেলতে এসেছিলো ব্রাজিল। ২০ বছরের শিরোপার আক্ষেপ কাটাতে অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে শক্তিশালী দলই গড়েছিলো সেলেসাওরা। তবে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে শিরোপা স্বপ্ন দীর্ঘায়িত হলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। তারকায় পূর্ণ দল নিয়েও শেষ আট থেকেই বিদায় নিতে হলো নেইমার-থিয়াগো সিলভাদের।

এই ম্যাচের পরপরই ব্রাজিল কোচের দ্বায়িত্ব থেকে সরে দাড়িয়েছেন তিতে। যদিও এই বিশ্বকাপ শেষে দ্বায়িত্ব ছাড়বেন সে কথা আগেই জানিয়েছিলেন তিনি। কোচের পদ থেকে সরে দাড়ানোর বিষয়ে তিনি বলেন, নিজের দেয়া কথা রাখার সময় এখন। ব্রাজিল দলে আমার অধ্যায়ের সমাপ্তি হলো। এ পদে কাজ করার জন্য আরো যোগ্য লোক রয়েছেন। যারা ভবিষৎ এ ব্রাজিল দলকে এগিয়ে নিয়ে যাবে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্রয়ের পর অতিরিক্ত সময়ে অসাধারণ এক গোল করে দলকে এগিয়ে দেন নেইমার। তবে ম্যাচের অন্তিম মুহুর্তে ব্রুনো পেতকোভিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। ফল নিষ্পত্তির জন্য ম্যাচ গড়ায় টাইব্রেকে। সেখানে ৪-২ ব্যবধানে জয় তুলে নেয় ক্রোয়েশিয়া। স্পট-কিক থেকে গোল করতে ব্যর্থ হন ব্রাজিলের রদ্রিগো ও মার্ককুইনোস। বিদায় নিতে হয় ব্রাজিলকে।

২০১৬ সালে ব্রাজিলের কোচের দায়িত্ব নিয়েছিলেন তিতে। কার্লোস দুঙ্গার স্থলাভিষিক্ত হন তিনি। তার অধীনে দুটি বিশ্বকাপ খেলেছে ব্রাজিল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর কাতার বিশ্বকাপেও তারা বিদায় নিলো কোয়ার্টার ফাইনাল থেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭