ইনসাইড গ্রাউন্ড

কাতারকে বিদায় বলেছে বিষন্ন ব্রাজিল


প্রকাশ: 10/12/2022


Thumbnail

ষষ্ঠ বিশ্বকাপ জয়ের স্বাদ নেওয়া হলো না। কোয়ার্টার ফাইনাল থেকেই টুর্নামেন্টকে বিদায় জানাতে বাধ্য হয়েছে ব্রাজিল। দলটি এবার বিশ্বকাপের ভেন্যু কাতার থেকে বিদায় নিয়েছে।

ব্রাজিলের দৈনিক গ্লোবো জানিয়েছে, ভিনিসিয়ুস জুনিয়র, অ্যালেক্স সান্দ্রো, ব্রুনো গিমারেস, আলিসন ও গ্যাব্রিয়েল মার্তিনেল্লি ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ শেষের কয়েক ঘণ্টা পরই টিম হোটেল ছেড়ে গেছেন। তারা ব্যক্তিগত ব্যবস্থায় নিজ নিজ গন্তব্যে যাবেন।

বাকি ফুটবলাররা শনিবার সকালে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) ভাড়া করা বিমানে দেশের পথ ধরেছেন। যদিও সবাই এখন ব্রাজিলে ফিরছেন না। কেউ কেউ মাঝপথেই যাবেন নিজ নিজ ক্লাবের উদ্দেশ্যে।

ব্রাজিলের বিমানটি প্রথমে যাবে লন্ডনে। সেখানে ব্রাজিল দলের অনেকেই নেমে যাবেন। ইউরোপের লিগে যারা খেলেন তারা লন্ডনে নিজ গন্তব্যে ফিরবে বলেই জানিয়েছে ও’গ্লোবো। কেউ ছুটি কাটাবেন, কেউ সরাসরি যার যার ক্লাবে চলে যাবেন।

কোচিং স্টাফ ও ব্রাজিলের লিগে খেলেন এমন খেলোয়াড়দের নিয়ে লন্ডন থেকে বিমান যাবে রিও ডি জেনিরোতে। ব্রাজিল স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্যে পেদ্রো ও এভারতন রিভেইরো খেলেন ফ্লামেঙ্গোতে তারা দু’জন রিওতেই নামবেন। গোলরক্ষক ওয়েভারতন খেলেন পালমেইরাসে, তিনি রিও থেকে যাবেন সাও পাওলোতে।

কোচ তিতে ম্যাচের পর সংবাদ সম্মেলনেই বলেছেন, ব্রাজিলের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন তিনি। তবে তিনি এখনো সিবিএফকে এ ব্যাপারে আনুষ্ঠানিক কিছু জানাননি বলেই খবর ও’গ্লোবোর। দেশে ফেরার পর কোচিং স্টাফদের সঙ্গে বসে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সিবিএফ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭