ইনসাইড গ্রাউন্ড

আগামী বিশ্বকাপে ব্রাজিল আরও শক্তিশালী হয়ে ফিরবে: রদ্রিগো


প্রকাশ: 11/12/2022


Thumbnail

২০০২ সালে দক্ষিণ কোরিয়া অনুষ্ঠিত বিশ্বাকপে শেষবারের মত চ্যাম্পিয়ন হয়েছিলো ব্রাজিল। জিতে নিয়েছে শ্রেষ্ঠ ৫বার বিশ্বকাপের তকমা। ষষ্ঠ শিরোপার লক্ষ্যে ফেভারিট হয়েই কাতার আসে ব্রাজিল। কিন্তু ২০ বছরের রেকর্ড অব্যহত রেখে কোয়ার্টার ফাইনালে আবারও ইউরোপের দলের কাছে হেরে বিদায় নেয় নেইমাররা।

ক্রোয়েশিয়ার সাথে নির্ধারিত সময়ে গোল না হলে খেলা যায় টাইব্রেকারে। ব্রাজিলের হয়ে প্রথম টাইব্রেকার শট নিয়েছেন রদ্রিগো। প্রথম বিশ্বকাপ খেলতে আসা রদ্রিগো মিস করেন দলের প্রথম টাইব্রেকার। বিশ্বকাপে শিরোপা এনে দেওয়ার লক্ষ্য নিয়ে আসলেও হতাশ করেছেন ব্রাজিল সমর্থকদের। দলের বিদায়ের কঠিন মুহূর্তে গুলো কিছুতেই ভুলতে পারছেন তরুণ ফুটবলার। তবে কঠিন সময় পিছনে ফেলে আবারও ঘুরে দাঁড়াবে ব্রাজিল এমন বিশ্বাস প্রথমবারের বিশ্বকাপ খেলতে আসা রদ্রিগোর।

ব্রাজিলের বিশ্বকাপ দলে আক্রমণে এবার ছিল কয়েকজন তরুণ প্রতিভাবান ফুটবলার। তাদের একজন রদ্রিগো। ক্লাব পর্যায়ে রিয়ালের হয়ে এরই মধ্যে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন তিনি। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে করেছেন গুরুত্বপূর্ণ কয়েকটি গোল। সাম্প্রতিক সময়ে অসাধারণ পারফরম্যান্স করে জয় করেন তিতের মন। তাইতো রদ্রিগোকে বিশ্বকাপে নিয়ে আসেন কোচ। দলের হয়ে প্রথম বিশ্বকাপ খেলতে আসা রদ্রিগো গোলের দেখা না পেলেও পারফরম্যান্স ছিলো সন্তোষজনক। কিন্তু ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকার মিস যেনো সব স্বপ্নের ধূলিসাৎ করে দেয়।

নিজের প্রথম বিশ্বেকাপ এমন হতাশার হবে কল্পনাও হয়ত করেননি তিনি। বিশ্বকাপের যন্ত্রনা যে এখনো ভুলতে পারেননি সেটি বুঝা যায় রদ্রিগোর দেওয়া ইন্সটাগ্রাম পোস্টে।  সামাজিক যোগাযোগ মাধ্যমে রদ্রিগো লেখেন কাতার বিশ্বকাপে আরও ভালো করার লক্ষ্য ছিলো তার।

দুঃখিত, নিঃসন্দেহে আমার ক্যারিয়ারের সবচেয়ে বেদনাদায়ক মুহূর্ত, যেন কয়েক মিনিটের মধ্যে স্বর্গ থেকে নরকে চলে গেলাম। জানি, কোনো কিছুই থেমে থাকে না। এই মুহূর্তে উঠে দাঁড়ানোর শক্তি না থাকলেও আমি নিশ্চিত যে, আমি ঘুরে দাঁড়াব। জানি না কিভাবে, তবে আমি ফিরে আসব এবং অনেক শক্তিশালী হয়ে।

রদ্রিগো আরও বলেন ব্রাজিল দলের হয়ে বিশ্বকাপে আসার পিছনের গল্প। তিনি লেখেনযারা সঙ্গে ছিলো তারা দেখেছে বিশ্বকাপে খেলার জন্য আমার কষ্টের দিনগুলো। হতাশা প্রকাশ করে লেখেন বিশ্বকাপ থেকে ভাবে বিদায় নিতে হলো যেটা এখনো আমি বুঝে উঠতে পারছি না। তবে তিনি দৃঢ় ভাবে বিশ্বাস করেন কাতার বিশ্বকাপের হতাশা ভুলে ২০২৬ সালে ব্রাজিল আরও শক্তিশালী হয়ে ফিরবে।

ইনস্টাগ্রামে সবাইকে ধন্যবাদ জানিয়ে পোস্টটি শেষ করেন।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭