ইনসাইড গ্রাউন্ড

"স্বপ্ন দেখার পথে কখনো হাল ছাড়িনি"


প্রকাশ: 12/12/2022


Thumbnail

মরক্কোর বিপক্ষে ১-০ গোলের পরাজয়ে কাতার বিশ্বকাপকে বিদায় বলতে হয়েছে পর্তুগালকে। কোয়ার্টার ফাইনালে পর্তুগালের বিদায়ে আক্ষেপ বাড়িয়েছে সমর্থকদের। আরও একবার স্বপ্ন ভঙ্গের আক্ষেপ। আবারও চার বছরের অপেক্ষা। এমনিতেই কাতার বিশ্বকাপটা পর্তুগিজদের জন্য ছিলো বিশেষ কিছু। বিশেষ কিছু হওয়ার পিছনের কারণ দলের অন্যতম তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। কারণ ৩৭ বছর বয়সী রোনালদোর এটাই শেষ বিশ্বকাপ। পর্তুগিজ সমর্থকদের বিশ্বাস ছিলো রোনালদো পারবে তাদের বিশ্বকাপ জিতাতে। কিন্তু মরক্কোর সাথে হেরে বিশ্বাসের জায়গাটা পূরণ করতে পারেননি সিআরসেভেন। তাই ম্যাচ হারার পরে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন রোনালদো। কাঁদিয়েছেন কোটি কোটি সমর্থক অনুরাগীদেরও।

আন্তর্জাতিক ফুটবলের বর্তমান রাজপুত্র বলা যায় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। কিন্তু ফুটবল রাজপুত্রের বিদায়টা এমন অমলিন হবে এটি হয়ত কল্পনা ও করেনি ফুটবল বোদ্ধারা। কাতার বিশ্বকাপের নক আউট দুইটি ম্যাচেই ছিলো না শুরু একাদশে। ডাগ আউটে বসে দেখতে হয়েছিলো খেলা। যে সময়ের জন্য কোচ ফার্নান্দো সান্তোস রোনালদোকে মাঠে নামিয়েছেন সে মাঠের চিত্র ছিলো আরও করুণ। সতীর্থদের কাছ থেকে পাননি আশানরূপ পাস। বলের জন্য মাঠে একাই ছুটতে দেখা গেছে তাকে। বিদায় বেলা এমন সব পরিস্থিতি একজন কিংবদন্তির জন্য কতটা বেদনাদায়ক সেটা মরক্কোর বিপক্ষে হারের পরে রোনালদোর শিশুসুলভ কান্নায় প্রমাণ করে।

মরক্কোর বিপক্ষে হারের পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্বাকাপ বিদায় প্রসঙ্গে রোনালদো বলেন,বিশ্বকাপ জিতাটা আমার অনেক বছরের স্বপ্ন ছিলো। পর্তুগালের হয়ে ৫টি বিশ্বকাপ খেলা রোনালদো আরও বলেন পর্তুগালের জন্য বিশ্বকাপে আমি লড়াই করেছি, দলের অনেক তারকা খেলোয়াড়ের সাথে আমি খেলেছি, দলের হয়ে গোলও করেছি। লম্বা সময়ের ক্যারিয়ার টেনে রোনালদো যোগ করেন, ১৮ বছর ধরে আমি পর্তুগালের জার্সি গায়ে মাঠে নেমেছি। লাখো পর্তুগিজ সমর্থক আমাকে সমর্থন দিয়েছে। আমি নিজের সবকিছু দিয়েছি। মাঠে আমি নিজের সর্বোচ্চটা রেখে এসেছি। লড়াই থেকে আমি কখনো সরে আসিনি, স্বপ্ন দেখার পথে কখনো হাল ছাড়িনি।

আন্তর্জাতিক ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল করা রোনালদো আরও বলেন, আমাকে নিয়ে অনেক কথা বলা হয়েছে, অনেক লেখালেখি হয়েছে তবে যে যাই করুক পর্তুগালের প্রতি আমার নিবেদন কখনো বদলায়নি। যখনি মাঠে নেমেছি নিজের সর্বোচ্চটা দিয়েছি।

 

 

  

 

 

 

 

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭