ইনসাইড টক

‘১৪ দলীয় জোটের গুরুত্বের ব্যাপারে একমত হয়েছি’


প্রকাশ: 12/12/2022


Thumbnail

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর বাসভবনে ১৪ দলের বৈঠক হয়েছে। সেখানে জোটের আমরা সবাই ১৪ দলীয় জোটের গুরুত্বের ব্যাপারে একমত হয়েছি। দেশকে এখন নানাভাবে বিভিন্ন মহল অস্থিতিশীলতার দিকে নিয়ে যাওয়া চেষ্টা করা হচ্ছে। দেশে যেন একটি স্থিতিশীল পরিবেশ বজায় থাকে সে ব্যাপারে ১৪ দল এক সাথে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেছে।

গত ৮ ডিসেম্বর ১৪ দলীয় জোটের বৈঠকসহ নির্বাচন নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় দিলীপ বড়ুয়া এসব কথা বলেছেন। পাঠকদের জন্য দিলীপ বড়ুয়া এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

দিলীপ বড়ুয়া বলেন, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ১৪ দলীয় জোটভুক্ত দলগুলো দেশব্যাপী সরব হবে। ১৪ ও ১৬ ডিসেম্বর আলোচনা সভা করবে তারা। এরপর বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে পেশাজীবীদের সঙ্গে বৈঠক করবে। জানুয়ারি থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জনসভা করবে ১৪ দল।

তিনি আরও বলেন, আমরাও নির্বাচনের পক্ষে, গণতন্ত্রের পক্ষে। আমরাও চাই একটি সুষ্ঠু নির্বাচন হোক। কিন্তু বর্তমান যে সার্বিক পরিস্থিতি তাতে অনেক সীমাবদ্ধতা তৈরি হচ্ছে। ক্ষমতায় এসে প্রথম দুই মেয়াদে জোটের শরিকদের গুরুত্ব দিলেও তৃতীয় মেয়াদে জোটকে উপেক্ষা করা হয়েছে। আওয়ামী লীগ একলা চলার নীতি গ্রহণ করেছে। কিন্তু তারপরও ১৪ দলীয় জোটের গুরুত্বের ব্যাপারে আমরা একমত হয়েছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭