কালার ইনসাইড

রায়হান রাফির দ্বিমুখী নীতি


প্রকাশ: 12/12/2022


Thumbnail

বর্তমান সময়ের অন্যতম আলোচিত নির্মাতা রায়হান রাফি। তার নির্মিত প্রতিটি সিনেমা ও ওয়েব সিরিজ বেশ প্রশংসিত হয়েছে। নিজের কাজের পাশাপাশি ব্যক্তিজীবন নিয়েও বেশ আলোচিত-সমালোচিত হয়েছেন এই নির্মাতা। 

কিছুদিন আগে মিম ও রাজের একটি সম্পর্কের ইঙ্গিত দেন নায়িকা পরীমনি। আর সেই সম্পর্কের নেপথ্যের কারিগর হিসেবে নির্মাতা রায়হান রাফির নাম উল্লেখ করেন আলোচিত এই নায়িকা। এখানেই শেষ নয় নায়িকা তমা মির্জার সাথে রাফির সম্পর্কের কথা মিডিয়াতে এখন সবাই জানে। শুরুর দিকে তারা কেউ স্বীকার না করলেও তাদের নিজেদের কর্মকান্ডে এখন তা পরিস্কার। যার ফলে তারা এখন নিজেরাও স্বীকার করেন তাদের এই সম্পর্কের কথা। তবে এই সম্পর্কের মাঝেও রয়েছে নানা টানা পোড়ন। 

কয়েক মাস আগে নায়িকা বুবলীর সাথে রাফির সম্পর্ক আছে বলে আচ করেন তমা মির্জা। এরপর নানা ভাবে সেই বিষয়টি সুরাহা হলেও এরকিছুদিন পরেই শোনা যায় নতুন কথা। নায়িকা মিমের সঙ্গেও নাকি এই নির্মাতার বেশ ঘনিষ্ঠতা। এনিয়ে নায়িকা তমা মির্জা বেশ ক্ষেপে গিয়েই ফেসবুকেও তাদের ছবি দিয়ে শুভ কামনা জানিয়ে শুভেচ্ছা জানান। এরপর থেকে মিডিয়ায় চলতে থাকে নানা কথা। 

মিম ইস্যুকে কেন্দ্র করে যে ঝামেলার তৈরী হয় তার ইতি হয় নায়িকা পরীমনির জন্মদিনে। যেখানে নির্মাতা তার প্রেয়সী তমা মির্জার কাছে ক্ষমা চেয়ে সব কিছু ঠিক করেন। 

এরমাঝে রাফিও তার নতুন কাজ নিয়ে পরিকল্পনা শুরু করেন। সম্প্রতি এই নির্মাতা আফরান নিশোকে নিয়ে এক নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন। যেখানে নিশোর বিপরীতে দেখা যাবে তমা মির্জাকে। তবে এই সিনেমায় তমার জায়গায় থাকার কথা ছিলো অন্য একজন নায়িকার। আর সেই অনুযায়ী ঐ নায়িকার সাথে রাফি তার অফিসে নিয়মিত স্ক্রিপট নিয়ে বসতেন। বাংলা ইনসাইডারের  কাছে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে সেই নায়িকা ছিল বর্তমান সময়ের অন্যতম প্রিয় মুখ দিঘী। আর এই কথার সত্যতা মিলে দিঘীর দেয়া এক স্ট্যাটাসের মাধ্যমে। 

যেখানে দিঘী কারও নাম উল্লেখ না করে লিখেছেন, তুমি জানো একা স্টারকিড হওয়ার লড়াই, যার মূল তারকাই তার সঙ্গে নেই। প্রায় সময়ই আমি অনেকের পোস্ট দেখি যে তারা নতুন হিসেবে কাস্ট হচ্ছে। তখন আমি হাসি, মানুষ কেন মিথ্যা আশা দেয় আরেকজনকে, যেখানে তারা আমার ওপর ও আমার দক্ষতা নিয়ে সন্তুষ্ট নয়।  

নতুনদের সঙ্গে কোনো বিরোধ নেই, ভুয়া মানুষদের ওপর তিনি বিরক্ত। দীঘি বলেন, যারা নতুন প্রজেক্টে নতুন জার্নি শুরু করতে যাচ্ছে তাদের সঙ্গে আমার কোনো বিরোধ নেই। কিন্তু ওই ধরনের ভুয়া মানুষের কথা শুনতে শুনতে আমি ক্লান্ত, যারা আমাকে মিথ্যা আশা দেয় এবং দিন শেষে আমাকে অপমানিত করে। 

চলচ্চিত্র ইন্ডাস্ট্রির লোকেরা সবচেয়ে বেশি নিষ্ঠুর হয় উল্লেখ করে দীঘি বলেন, ‘আমাদের এই ইন্ডাস্ট্রির লোকেরা বিশ্বের সবচেয়ে বেশি নিষ্ঠুর। আমার কোনো অনুশোচনা নেই, কেননা আমি আমাকে চিনি, জানি আমার দক্ষতা সম্পর্কে। যারা সত্যি আমাকে ভালোবাসে তাদের দোয়া আমার সঙ্গে আছে এবং সিম্পলি আমি আল্লাহর ওপর আস্থা রাখি। ’

সিন্ডিকেটের খেলায় অসুস্থ হয়ে পড়েছেন দীঘি এমনটাই জানিয়ে বলেন, আমার এই লেখার কোনো উদ্দেশ্য নেই।   এটা সবাই জানেন। আর এই ক্ষোভ আমি তিন বছর ধরে বুকে পুষে চলেছি। আমি একেবারে ক্লান্ত ও অসুস্থ হয়ে পড়েছি এই সিন্ডিকেটের খেলায়, দুঃখিত। 

দিঘীর এমন লিখার মাধ্যমেই বুঝা যাচ্ছে ঘটনার সত্যতা। সূত্রের মাধ্যমে জানা গিয়েছে সবকিছু চূড়ান্ত হবার পর হুট করেই দিঘীর সাথে যোগাযোগ বন্ধ করে দিয়ে তমা মির্জাকে নেয়া হয় সিনেমাটিতে। তবে কী তার সম্পর্ক ঠিক ঠাক করতেই এমন  দ্বিমুখী নীতি অবলম্বন করেছেন?

এদিকে রাফির পরিচালনায় নূর ছবিতে আরেফিন শুভর বিপরীতে দিঘীর থাকার কথা থাকলেও অজানা কারণেই পরে নায়িকা পরিবর্তন হয়ে যায়। 

রাফির এসব ঘটনা নতুন কিছু না এর আগেও এমন আরও বেশ কিছু ঘটনা ঘটিয়েছে বলে বাংলা ইনসাইডারকে একাধিক সূত্র নিশ্চিত করেছে। যারা নানা কারণে সেই সময়ে মুখ খুলতে পারেনি। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭