ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টাইনদের আনন্দ এনে দিতে চান স্কালোনি


প্রকাশ: 13/12/2022


Thumbnail

বিশ্বকাপ ট্রপির ৯২ বছর হলেও আর্জেন্টিনা শিরোপা জিতেছে মাত্র দুবার। চারবার ফাইনাল খেলা আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছিলো ১৯৭৮ এবং ১৯৮৬ সালে। এরপর তিন যুগ কেটে গেলেও শিরোপা ছোঁয়া হয়নি আর্জেন্টাইনদের। সবশেষ ২০১৪ সালে ফাইনাল খেললেও চিরচেনা প্রতিপক্ষ জার্মানির কাছে হেরে শিরোপা থেকে বঞ্চিত হয় লিওনেল মেসিরা।

১৯৯০ সালের পরে প্রতিটি বিশ্বকাপে ফেভারিট হয়ে আসলেও প্রতিবারই দর্শকদের হতাশ করে  বিদায় নিতে হয়েছে ম্যাড়াডোনার দেশটিকে। তবে রাশিয়া বিশ্বকাপের পর থেকে যেনো নতুন সূচনা করে আর্জেন্টিনা। ২০১৯ সালে মেসিদের দায়িত্ব নেন তরুণ কোচ স্কালোনি। দায়িত্ব নেওয়ার পর থেকে দলকে করেছেন একতাবদ্ধ। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতার বিশ্বকাপ খেলতে আসে মেসিরা। লক্ষ্য সবার একটাই ফুটবল জাদুকর লিওনেল মেসির হাতে শিরোপা উঠিয়ে দেওয়া।

স্কালোনি দায়িত্ব নেওয়ার পরেই ২৮ বছরের খরা কাটিয়ে ব্রাজিলকে হারিয়ে কোপা শিরোপা জিতে নেয় আলবিসেলেস্তরা। এবার চোখ কাতার বিশ্বকাপের শিরোপায়। স্বপ্ন পূরণে আর বাকি মাত্র দুইটি ম্যাচ সেমিফাইনলে ক্রোয়েশিয়াকে হারালেই উঠে যাবে ফাইনালে। ফাইনালে মরক্কো কিংবা ফ্রান্স যে প্রতিপক্ষকেই সামনে পাবেন জিততে পারলেই পূরণ হবে ৩৬ বছরের লালিত স্বপ্ন। পূরণ হবে ফুটবল সুপারস্টার লিওনেল মেসির অধরা সে ট্রপির আক্ষেপ।

সেমিফাইনাল খেলার আগে ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে আবেগ তাড়িত কণ্ঠে স্কালোনি বললেন, আর্জেন্টাইন দলের প্রতিটি খেলোয়াড় দলের জন্য খেলে, দেশের জন্য খেলে, টাকার জন্য খেলে না। মেসিরা খেলে সম্মানের জন্য। বিশ্বকাপে সবচেয়ে তরুণ এ কোচ আরও বলেন, আর্জেন্টাইনরা অনেক কষ্ট করে, তাদেরকে আনন্দের উপলক্ষ হিসেবে কাতার বিশ্বকাপটা এনে দিতে চায়। তবে কোচ কিছুটা হতাশ হয়ে বলেন বিশ্বকাপ জিততে পারবো কিনা নিশ্চিত নয়। মাঠের খেলার পরিস্থিতি কি হয় আগ থেকে বলা মুশকিল। তবে খেলোয়াড়রা তাদের সর্বোচ্চটা দিয়েই মাঠে লড়াই করবে।       

 

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭