ইনসাইড গ্রাউন্ড

মেসির জার্সি নিয়ে আগ্রহের কমতি নেই ভক্ত-সমর্থকদের


প্রকাশ: 13/12/2022


Thumbnail

ফুটবল বিশ্বের তারকাদের জার্সি নিয়ে সমর্থকদের মধ্যে রয়েছে নানা উন্মাদনা। পছন্দের খেলোয়াড়ের জার্সি পেতে উম্মুখ হয়ে থাকে সমর্থকেরা। সেটি যদি হয় আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসির জার্সি তাহলে সোনায় সোহাগা হওয়ার মতই।

ফুটবল ফেডারেশনের নিয়ম অনুযায়ী প্রতিটি ম্যাচে একজন খেলোয়াড়ের জন্য জার্সি বানানো হয় তিনটি করে। কিন্তু লিওনেল মেসির জন্য নিয়মের বাহিরে গিয়ে প্রতি ম্যাচে বানানো হয় ৩০০টি জার্সি। এত গুলো জার্সি দিয়ে মেসি কি করেন?

সাতবার ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির সারা বিশ্ব জুড়ে রয়েছে অগণিত ভক্ত সমর্থক। ফুটবল বিশ্বের অন্যতম তারকাকে নিয়ে আগ্রহের কমতি নেই সতীর্থ, এবং প্রতিপক্ষের খেলোয়াড়দেরও। মাঠে নামার আগেই প্রতিপক্ষের অনেক খেলোয়াড় জার্সি চেয়ে থাকে মেসির কাছে। মেসির ব্যবহৃত জার্সি পাওয়ার জন্য উম্মুখ হয়ে থাকে বিপক্ষ দলের খেলোয়াড়রা।

এছাড়াও কাতার বিশ্বকাপে চারটি গোল ও দুইটি এসিস্ট করা তারকাকে নিয়ে কৌতূহলের শেষ নেই স্টাফ, জার্সির স্পন্সর, টেকনিশিয়ান সকলের। তাই মেসির জার্সি প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো মেসির এক ম্যাচের জন্য বানান ৩০০ জার্সি।

মেসির জার্সি নিয়ে সমর্থকদের এমন পাগলামিতে বিস্ময় প্রকাশ করেছেন দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বাজপাখি তকমা পাওয়া মার্টিনেজ বলেন,জার্সি প্রস্তুতকারকদের জিজ্ঞাসা করলাম প্রতিম্যাচে তারা মেসির জন্য কতটি জার্সি বানায়। উত্তরে প্রস্তুত কারক প্রতিষ্ঠানগুলো জানালো ভক্ত সমর্থকেরা যেনো মেসির জার্সি পায় সে জন্য ২০০ থেকে ৩০০টি জার্সি বানানো হয়।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭