ইনসাইড পলিটিক্স

জামায়াতের ভারপ্রাপ্ত আমির হলেন মুজিবুর রহমান


প্রকাশ: 14/12/2022


Thumbnail

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির হিসেবে মনোনীত হয়েছেন দলটির নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানান জামায়াত ইসলামীর কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ।

বিবৃতিতে বলা হয়, ১২ ডিসেম্বর দিনগত রাতে শফিকুর রহমানকে তার নিজ বাসা থেকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করে। ১৩ ডিসেম্বর তাকে মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে উপস্থাপন করে। রাষ্ট্রপক্ষ জিজ্ঞাসাবাদের নামে এবং তাকে হয়রানির উদ্দেশ্যে ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন, যা উচ্চ আদালতের নির্দেশনার পরিপন্থি।

বিবৃতিতে তিনি দাবি করেন, ডা. শফিকুর রহমানের বিরুদ্ধে যেসব অভিযোগ উত্থাপন করা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কোনো গোপন সংগঠনের সাথে তার সম্পর্ক বা সংশ্লিষ্টতা নেই। জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করে রাজনীতি করে। ডা. শফিকুর রহমানের সকল তৎপরতা প্রকাশ্য।

১০ ডিসেম্বর যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণার পর এ আন্দোলনকে বাধাগ্রস্ত এবং রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্যই তাকে গ্রেফতার করে মিথ্যা মামলা দেওয়া হয়েছে বলেও দাবি করেন মতিউর রহমান আকন্দ।

এ সময় মতিউর রহমান আকন্দ বলেন, আমরা স্পষ্ট ভাষায় জানাতে চাই, গ্রেফতার, হয়রানি, জেল-জুলুম ও নির্যাতন চালিয়ে জনগণের আন্দোলন দমানো যাবে না। আমরা রিমান্ড বাতিল করে অবিলম্বে শফিকুর রহমানের মুক্তি দাবি করছি।

রাজধানীর যাত্রাবাড়ী থানার সন্ত্রাস বিরোধ আইনের মামলায় মো. শফিকুর রহমানের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে এ রিমান্ড আদেশ দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭