ইনসাইড পলিটিক্স

১৭ বছর পর যুব মহিলা লীগের সম্মেলন, পরিবর্তনের আভাস


প্রকাশ: 15/12/2022


Thumbnail

বাংলাদেশ যুব মহিলা লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ। ইতোমধ্যে সম্মেলনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সংগঠনের শীর্ষ দুই পদে কারা আসবেন তা নিয়ে বিভিন্ন ধরনের আলোচনা চলছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করবেন।

২০০২ সালের ৬ জুলাই প্রতিষ্ঠার পর ২০০৪ সালে যুব মহিলা লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে নাজমা আক্তার সভাপতি এবং অপু উকিল সাধারণ সম্পাদক হন।

৩ বছর পরপর সম্মেলন হবার কথা থাকলেও  দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ১১ মার্চ। ওই সম্মেলনেও নাজমা আক্তার সভাপতি ও অধ্যাপিকা অপু উকিল সাধারণ সম্পাদক পদে পুনরায় বহাল থাকেন। দীর্ঘ প্রায় ২০ বছর এই দুজনের হাতেই সংগঠনের শীর্ষ নেতৃত্ব।

এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পাওয়ার সম্ভাবনা নিয়ে ১০-১২ জন নেত্রীর নাম আলোচনায় রয়েছে। শীর্ষ পদের জন্য আলোচনায় আছেন যুব মহিলা নেত্রী অপু উকিল, কোহেলী কুদ্দুস মুক্তি, আদিবা আঞ্জুম মিতা, নাদিরা পারভীন লাকী, ডেইজি সারোয়ার, নার্গিস মাহতাব, পারভিন খায়ের, জেদ্দা পারভীন রিমি ও শাহনাজ পারভীন ডলি, নাজমা আক্তার, শামীমা চৌধুরী বীথি, জাকিয়া মনি, আসরাফুন্নাহার পারুল, শারমীন সুলতানা লিলি, জেসমীন শামীমা নিঝুম, শারমীন মেরী, জাকিয়া সৃজনী শিউলি, শামসুন নাহার রত্না প্রমুখ।

তবে একটি সূত্র জানিয়েছে, যুব মহিলা লীগের সভাপতি হতে পারেন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। তিনি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বোন। 

এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপির নামও শোনা যাচ্ছে। তবে বর্তমান দায়িত্বপ্রাপ্তদের মধ্যে অপু উকিল এবার সভাপতির পদ পেতে চাচ্ছেন। এজন্য তিনি আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ে লবিং-তদবির করছেন বলে একাধিক সূত্রে জানা গেছে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭