কালার ইনসাইড

ভুয়া মুক্তিযোদ্ধার মুখোশ উন্মোচন!


প্রকাশ: 15/12/2022


Thumbnail

চার তরুণ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়ার পরিকল্পনা করে। এ লক্ষ্যে তারা ঢাকা থেকে ট্রেনযোগে জামালপুরের উদ্দেশে রওনা হয়। মাঝপথে ট্রেনে একজন বয়স্ক যাত্রী অসুস্থ হয়ে গেলে তারা জামালপুরের আগেই একটি স্টপেজে নেমে বয়স্ক লোকটিকে নিয়ে হাসপাতালে যায়। কিন্তু ডাক্তার তার প্রাথমিক চিকিৎসা শেষে কিছুদিন ওই হাসপাতালে থাকার পরামর্শ দেন। সেই মুহূর্তে চার বন্ধুর মধ্যে একজন বয়স্ক লোকটিকে দেখাশোনা করার জন্য হাসপাতালে থেকে যায়।

বাকি তিনজন জামালপুরের উদ্দেশে যাত্রা করে। তবে বয়স্ক লোকটি হাসপাতালে থাকতে চায় না। জামালপুরে বিশেষ কাজের জন্য যেতে চায়। ওই রাতেই তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান। পরদিন জামালপুরে মুক্তিযোদ্ধার সম্মাননা দেয়ার সময় হঠাৎ সেখানে বয়স্ক লোকটির আগমন ঘটে।  

তিনি চিৎকার করে বলতে থাকেন, যাকে সম্মাননা দেওয়া হচ্ছে তিনি মুক্তিযোদ্ধা নন, তিনি কুখ্যাত রাজাকার। আমি মুক্তিযোদ্ধা, আমি সত্যি কথা বলছি, এখনই সত্যি বলার সময়। এভাবেই এগিয়ে যেতে থাকে নাটকের গল্প। বাকিটুকু দেখেতে হবে নাটক ‘সত্যি কথা বলছি’। এস এ হক অলিকের রচনায় নাটকটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস।

এতে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, ইমন, সালাহ খানম নাদিয়া, মোহাম্মদ বারী, ফাহমিদা শারমিন, জিয়াউল হাসান কিসলু, সালমান আরাফাত, সোলাইমান খোকা, দেওয়ান সাইফুল ইসলাম। মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে ১৬ ডিসেম্বর রাত ৯টায় প্রচার হবে নাটকটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭