ইনসাইড বাংলাদেশ

বিজয় দিবসে ইবিতে আনন্দ শোভাযাত্রা


প্রকাশ: 16/12/2022


Thumbnail

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার (১৬ ডিসেম্বর) পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও প্রীতি ভলিবল প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি পালন করেছে কর্তৃপক্ষ।

কর্মসূচির শুরুতে সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান। একই সময়ে আবাসিক হলের প্রভোস্টরা স্ব স্ব হলে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন। পরে ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার বেলুন উড়িয়ে বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন।

এরপর সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবন চত্বর থেকে ভিসির নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মারকভাষ্কর্য "মুক্তবাংলা"র পাদদেশে গিয়ে শেষ হয়। পরে একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি, প্রেসক্লাব, ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, আবাসিক হল ও বিভাগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মুক্তবাংলায় শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

এরপর বেলা ১১টায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও আবাসিক হলের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রীতি ভলিবল খেলা অনুষ্ঠিত হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭