ইনসাইড বাংলাদেশ

রাজশাহীতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত


প্রকাশ: 16/12/2022


Thumbnail

রাজশাহীতে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা এক মিনিটের পর থেকে বিজয় দিবসের কর্মসূচি পালন শুরু হয়। ১২টা এক মিনিট থেকে রাজশাহীর শহীদ মিনারগুলোতে শ্রদ্ধা জানাতে ঢল নামে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের। রাজশাহী জেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বর্ণাঢ্য আয়োজনে পালন করে মহান বিজয় দিবস।

শুক্রবার (১৬ডিসেম্বর) সকালে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বেলুন, ফেস্টুন উড়িয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি উর্ধতন কর্মকর্তারা।  

বেলা ১১টায় নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ। এ সময় রাসিকের কর্মকর্তা, কর্মচারী ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 দিবসটি উপলক্ষে প্রথম প্রহরে রাজশাহীর শহীদ মিনারগুলোতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায় নগর ও জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওয়ার্কার্সপার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। সকাল থেকে পৃথকভাবে রাজশাহী নগরীতে বিজয় দিবসের বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

বিজয় দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের শ্রদ্ধা জানান রাবির উপাচার্য গোলাম সাব্বির সাত্তার। পরে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭