ইনসাইড গ্রাউন্ড

পর্তুগালের সাথে বিচ্ছেদ সান্তোসের, স্থলাভিষিক্ত হতে পারেন মরিনিও


প্রকাশ: 16/12/2022


Thumbnail

বিশ্বকাপ ব্যর্থতায় পর্তুগাল কোচের পদ থেকে সরে দাড়িয়েছেন ফার্নান্দো সান্তোস। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন। এর মধ্য দিয়ে পর্তুগাল জাতীয় দলের সাথে সান্তোসের সাথে ৮ বছরের পথচলার সমাপ্তি হলো।

বরখাস্ত নয় বরং দুই পক্ষের আলোচনার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানায় পর্তুগিজ ফুটবল ফেডারেশন। কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিশ্বকাপের থেকে বিদায় নেয় পর্তুগাল। এর আগে নকআউট পর্বের দুই ম্যাচে রোনালদোকে শুরুর একাদশে না রেখে আলোচনার জন্ম দেন ৬৮ বছর বয়সী এই কোচ।

দেশটির ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা তাদের বিবৃতিতে বলে, ‘২০১৪ সালের সেপ্টেম্বরে যে পথচলার শুরু, সেই সফল পথচলার শেষ হলো। এখনই নতুন করে সবকিছু শুরু করার সময়। আমরা এখন নতুন কোচ বেছে নেওয়ার প্রক্রিয়া শুরু করব। সেই সাথে রোনালদোকে বেঞ্চে বসিয়ে রাখার সিদ্ধান্ত যে ফেডারেশনের পছন্দ হয়নি তা আকারে ইঙ্গিতে ঠিকই বুঝিয়ে দিয়েছে এফপিএফ। তবে বিদায়বেলায় সমর্থক ও ফেডারেশনকে আস্থা রাখার জন্য ধন্যবাদ দিয়েছেন ফার্নান্দো সান্তোস। 

এরই মধ্যে নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে পর্তুগাল। ২০২৪ ইউরো বাছাইপর্ব সামনে রেখে দল গুছিয়ে নিতে চায় ফেডারেশন। নতুন কোচ হিসেবে এরই মধ্যে গুঞ্জন উঠেছে হোসে মরিনিও'র নাম। ইতালিয়ান ক্লাব এএস রোমার দ্বায়িত্বে আছেন এই তারকা কোচ। তবে পর্তুগালের একটি গণমাধ্যমের খবর, এএস রোমার দ্বায়িত্ব পালনের পাশাপাশি জাতীয় দল নিয়ে কাজ করার সম্ভাবনা রয়েছে তার।

তবে এ বিষয়ে মরিনিও'র কাছে জানতে চাওয়া হলে, সে প্রশ্নের কোন উত্তর দেননি তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭