কালার ইনসাইড

যে কারণে শাহরুখের শুটিং বন্ধের হুমকি


প্রকাশ: 17/12/2022


Thumbnail

শাহরুখ-দীপিকার ‘বেশারাম রং’ গানটি ঘিরে বিতর্ক যেন পিছুই ছাড়ছে না। বিশেষ করে গানে দীপিকা পোশাকে গেরুয়া রঙ ব্যবহারের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ ও সমালোচনা শুরু হয়েছে।

সম্প্রতি এই বিতর্ককে কেন্দ্র করে শাহরুখের শুটিং বন্ধের হুমকি দিয়েছে সংস্থা ‘করনি সেনা’সহ হিন্দু সংগঠনের কয়েকটি দল। গানটিতে গেরুয়া রঙ ব্যবহারের প্রতিবাদেই তারা এই হুমকি দিয়েছে বলে জানা গেছে। সেই সঙ্গে হাতে হাতে কালো ও গেরুয়া রঙের পতাকা ধরে ঘণ্টার পর ঘণ্টা বিক্ষোভ করে ‘করনি সেনা’র সদস্যরা। এছাড়া হনুমান চল্লিসা উচ্চারণে স্লোগান দেয় তারা।

জানা গেছে, শাহরুখের ‘ডানকি’ সিনেমার শুটিং চলাকালীন এই হামলা চালায়। বিক্ষোভকারীরা দাবি জানায়, ১০ মিনিটের মধ্যে সিনেমার শুটিং বন্ধ করতে হবে। এদিকে হুমকি দেওয়ার পরেও, নির্ধারিত সময়ের পরেও শুটিং অব্যাহত রাখে নির্মাতা। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ভেদাঘাটে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিক্ষোভকারীদের অভিযোগ, ‘বেশারাম রং’ গানে ‘অশালীন এবং আপত্তিকর’ উপায়ে গেরুয়া রঙ দেখিয়েছেন ছবির নির্মাতা। আর এই ধরনের কোন কাজ কখনই সহ্য করা হবে না। সেই সঙ্গে তারা এটাও জানান, পবিত্র নর্মদা নদীর তীরে এই ধরনের ছবির শুটিং বন্ধ করতে হবে। এমনকি যে শুটিং স্পটটি গোমূত্র দিয়ে স্প্রে করে শুদ্ধ করতে হবে বলে জানান তারা।

উল্লেখ্য, শাহরুখ-দীপিকা অভিনীত 'বেশারাম রঙ' গানটি মুক্তির পরপরই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ঝড় তোলে। গানে আবেদনময়ী দৃশ্যে গেরুয়া রঙের পোশাক ব্যবহার করায় হিন্দু সংগঠনগুলো রীতিমত আন্দোলনে নেমে বিক্ষোভ করছে। এমনকি ছবিটি ব্যান করারও দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। এখন এটাই দেখার বিষয় এই আন্দোলন ও প্রতিবাদ কোথায় গিয়ে থামে!


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭