ইনসাইড পলিটিক্স

বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা


প্রকাশ: 17/12/2022


Thumbnail

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে আওয়ামী লীগের বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শুরু হয়েছে। শোভাযাত্রা শুরুর আগে আওয়ামী লীগ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে আওয়ামী লীগ। সমাবেশ শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিজয় শোভাযাত্রার উদ্বোধন করেন।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়।

শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাব, কলাবাগান, মিরপুর রোড হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

শোভাযাত্রায় আওয়ামী লীগের হাজারো নেতা-কর্মী অংশ নিয়েছেন। শোভাযাত্রায় মানুষের অংশগ্রহণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এতো মানুষ হয়েছে, যে গুলিস্তান পার হয়ে গেছে। এ অবস্থায় তিনি নিজে গুলিস্তান থেকে মোটরসাইকেলে করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এসেছেন।

শোভাযাত্রায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও অংশ নিয়েছেন। বিভিন্ন সংগঠনের বিভিন্ন ইউনিট ব্যানার নিয়ে, বাদ্যযন্ত্র বাজিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে হেঁটে হেঁটে এগিয়ে যাচ্ছে।


শোভাযাত্রায় অংশ নেওয়া ট্রাকে করেও নেতা-কর্মীরা যাচ্ছেন। শোভাযাত্রায় দেশাত্মবোধক গান বাজানো হচ্ছে। বাজানো হচ্ছে নানান বাদ্য। নেতা-কর্মীরা নেচে-গেয়ে একটি আনন্দঘন পরিবেশ সৃষ্টি করেছেন। শোভাযাত্রায় বড় বড় জাতীয় পতাকা নিয়েও অংশ নিয়েছেন নেতা-কর্মীরা। এ ছাড়া নেতা-কর্মীদের হাতে হাতেও রয়েছে জাতীয় পতাকা। নেতা-কর্মীরা মাথায়, হাতে জাতীয় পতাকার আদলের ফিতা বেঁধেছেন। অনেকে লাল-সবুজের পোশাক পরেছেন।

নিরাপত্তা নিশ্চিতে শোভাযাত্রার আগে-পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য রয়েছেন।

রাজধানীতে এই শোভাযাত্রার আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। রাজধানীর পাশাপাশি সারাদেশে একসঙ্গে এই ‘বিজয় শোভাযাত্রা’কর্মসূচির আয়োজন করেছে আওয়ামী লীগ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭