ইনসাইড বাংলাদেশ

নীলফামারীতে পাউবো’র সঙ্গে জনগণের সংঘর্ষ


প্রকাশ: 17/12/2022


Thumbnail

নীলফামারী ডিমলায় বুড়িতিস্তা নদী খননে সীমানা নির্ধারণকে কেন্দ্র করে স্থানীয় ও পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে উপজেলার ছোটপুল বুড়ি তিস্তা এলাকায় এ ঘটনা ঘটে। দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এসময় স্থানীয়রা নদী খননের ব্যবহৃত স্কেভেটর ও ঠিকাদারের ঘর ও মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে বলে খবর পাওয়া গেছে।

তবে উক্ত ঘটনায় এলাকাবাসীর সকলের গায়ে সাদা গেঞ্জি কেন সে নিয়ে জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি। 

বিষয়টি নিশ্চিত করেছেন ডিমলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান বলেন, পানি উন্নয়ন বোর্ডের সীমানা নির্ধারণ নিয়ে স্থানীয়দের সাথে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এলাকাবাসীরা সকলে সাদা গেঞ্জি পরে কেনো সে বিষয়ে এখনো সুস্পষ্ট কিছু জানা যায় নি।

ডিমলা উপজেলার নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, বুড়িতিস্তা নদী খননের সময় সীমানা নির্ধারণের সময় ক্ষুব্ধ জনগণ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা সহ আমাদের উপর আতর্কিত হামলা চালায়। সেইসাথে টিকাদারের ভেকু, ঘর ও দুইটি মোটরসাইকেল ভাংচুর করে এবং একটি মোটরসাইকেল পুড়ে দিয়েছে জনগণ। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭