ইনসাইড গ্রাউন্ড

মেসির প্রশংসায় পঞ্চমুখ বাতিস্তুতা


প্রকাশ: 17/12/2022


Thumbnail

আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে বিশ্বকাপে এখন দলটির হয়ে সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে বল জালে জড়িয়ে এই কীর্তি গড়েন মেসি। তার আগে গত ২০ বছর এই রেকর্ড দখলে ছিলো আরেক আর্জেন্টাইন তারকা গাব্রিয়েল বাতিস্তুতার।

বিশ্বকাপে মেসির গোলসংখ্যা এখন ১১। আর বাতিস্তুতার গোল ১০টি। ২০০৬ আসরে অভিষেকের পর ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলছেন মেসি। ৬ গোল নিয়ে বিশ্বকাপ শুরু করেছিলেন মেসি। কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত করেছেন ৫ গোল। আর ১৯৯৪ থেকে ২০০২ পর্যন্ত তিনটি বিশ্বকাপ খেলে গোলগুলো করেছিলেন বাতিস্তুতা।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ক্লারিনকে দেয়া এক সাক্ষাৎকারে বাতিস্তুতা বলেন, রেকর্ডটি মেসিরই প্রাপ্য। আর নিজের রেকর্ড মেসি ভাঙতে দেখে আনন্দিত হয়েছি। সে এই খেতাবের যোগ্য দাবিদার। ৫৩ বছর বয়সী সাবেক এই ফরোয়ার্ড বলেন, যতদিন এটি আমার নামের পাশে ছিলো, তা উপভোগ করেছি। রেকর্ডটি এখন মেসির। তাকে চূড়াতেই মানায়।

৩৬ বছর ধরে বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। নিজেদের সময়েও সে আক্ষেপ দূর করতে পারেন নি বাতিস্তুতাও। তবে এবার মেসি ও লিওনেল স্কালোনির হাত ধরে নিজেদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা ঘরে তুলবে আলবিসিলেস্তেরা- এমন আশাবাদ সাবেক এই ফুটবলারের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭