ইনসাইড বাংলাদেশ

ঘন কুয়াশার কারণে দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ


প্রকাশ: 18/12/2022


Thumbnail

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া ও শরীয়তপুর-চাঁদপুর নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) ভোর সাড়ে ৬ টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো.সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার রাত থেকে নদীপথে কুয়াশা বাড়তে থাকে। তবে ভোরের দিকে কুয়াশা ঘন হতে শুরু করে। এতে নদী পথের মার্কিং আলো অস্পষ্ট হয়ে যায়। এছাড়া কুয়াশায় ফেরির দিকনির্দেশক বাতি দিয়েও দূরের পথ দেখা যাচ্ছিল না। ফলে ফেরির মাস্টারদের সামনের পথ দেখতে সমস্যা হচ্ছিল। দুর্ঘটনা এড়াতে ভোর সাড়ে ৬টা থেকে উভয় ঘাট থেকে কোনো ফেরি ছাড়েনি। কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে।

এদিকে ঘন কুয়াশার কারণে শরীয়তপুর-চাঁদপুর রুটেও ফেরি চলাচল বন্ধ রয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) দিবাগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি নরসিংহপুর ঘাটের ম্যানেজার ফয়সাল আলম চৌধুরী।

তিনি বলেন, নদীতে কুয়াশার ঘনত্ব বেশি। এতে ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। তাই শরীয়তপুর-চাঁদপুর রুটের ফেরি চলাচল বন্ধ রয়েছে। কুয়াশা কমলে আবার ফেরি চলাচল স্বাভাবিক হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭