সোশ্যাল থট

‘কোনো কিছুর বিনিময়েই এটা নেগোশিয়েট করা যাবে না’


প্রকাশ: 18/12/2022


Thumbnail

দেশের জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। পরিচালনার পাশাপাশি নানান সময় চলচ্চিত্রের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। প্রায়ই সময়ই নিজের মতামত জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব থাকেন এ নির্মাতা।

রোববার (১৮ ডিসেম্বর) চলচ্চিত্রের সমসাময়িক বিষয় নিয়ে একটি পোস্ট দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তিনি ওই পোস্টে লিখেছেন, বর্তমানে এমন একটা সময় নির্মাণ করেছি, যখন দেশে কারও সিনেমা সেন্সর সার্টিফিকেট পেলে অন্যরা তাকে অভিনন্দন জানায়।

নির্মাতা আরও লিখেন, আমরা এমন একসময় নির্মাণ করছি, অন্যায়ভাবে আমাদের কোনো সিনেমা আটকে দিলেও আমরা খুবই মৃদু কণ্ঠে কথা বলি, যেন কেউ মাইন্ড না করেন। আচরণে যেন মনে হয় সিনেমা আটকানোটা কোনো অন্যায় না, বরং তাদের বিরক্ত করাটা অন্যায়।

দেশের ফিল্মমেকার উদ্দেশে ফারুকী লিখেন, আমাদের ফিল্মমেকার এবং শিল্পীদের সিদ্ধান্ত নিতে হবে, আমরা মহাকালের কাছে নিজেদের কোনো পরিচয় রেখে যেতে চাই। আমরা কি চাই ভবিষ্যত আমাদের চিহ্নিত করুক এই পরিচয়ে যে, ইহারা ছিলেন একদল ফিল্মমেকার যাহারা নিরাপদ বিপ্লব চাহিয়াছিল? যদি তা না চাই, তাহলে আমাদেরকে যার যার জায়গা থেকে বলতে হবে, গল্প বলার স্বাধীনতা চাই। কথা বলার স্বাধীনতা চাই। কোনো কিছুর বিনিময়েই এটা নেগোশিয়েট করা যাবে না!

সবশেষ নির্মাতা লিখেছেন, আমাদের মত ভিন্ন হতে পারে, ভোটের বাজারে আমরা যার যাকে পছন্দ তার পক্ষে কাজ করতে পারি, কিন্তু গল্প বলবার স্বাধীনতায় যদি কেউ হাত দেয়, আমাদের এক হয়ে চিৎকার করতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭