ইনসাইড টক

‘অস্তিত্ব নেই এমন দলগুলোকে নিয়ে রাষ্ট্র মেরামত করতে চায় বিএনপি’


প্রকাশ: 20/12/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপির রাষ্ট্র মেরামতের রূপরেখা ঔদ্ধত্যপূর্ণ কথাবার্তা। বিএনপি ক্ষমতায় আসবে এটাই তো বিশ্বাস করি না। তারা যে সংখ্যাগরিষ্ট আসন পাবে সেটিরও কোনো সম্ভাবনা নাই। তাদের যে দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকার সেটিও অপ্রাসঙ্গিক। ২৭ রূপরেখায় তারা এটা করবে, সেটা করবে ইত্যাদি নানান কথা বলেছে। কিন্তু এসব করতে গেলো তো আগে ক্ষমতায় আসবে হবে। আর ক্ষমতায় যেতে হলে তার আগে আপনাকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। নির্বাচন না করে আপনি রাষ্ট্রক্ষমতায় যাওয়ার কোনো স্বপ্ন দেখতে পারেন না। কারণ বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। ক্ষমতার পালা বদল হবে একমাত্র নির্বাচনের মধ্য দিয়েই।

বিএনপির ঘোষিত রাষ্ট্র মেরামত রূপরেখা ২৭ এবং আওয়ামী লীগের আসন্ন জাতীয় কাউন্সিল নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন অ্যাডভোকেট কামরুল ইসলাম। পাঠকদের জন্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপির সমমনা নাম সর্বস্ব কিছু দল নিয়ে তারা সরকারের পতন ঘটাতে চায়। কিন্তু সরকার পতন কি এতো সহজ। তারা চাইলো আর সরকারের পতন ঘটবে। এদেশের জনগণ ভোটের মাধ্যমে তাদের সরকার নির্বাচিত করেছে। কে ক্ষমতায় থাকবে বা থাকবে না সেটি এদেশের জনগণ সিদ্ধান্ত নিবে, বিএনপি নয়। অস্তিত্ব নেই এমন দলগুলোকে নিয়ে বিএনপি রাষ্ট্র মেরামত করতে চায়। অথচ বিএনপি সহ ওই সমস্ত দল আজ অস্তিত্ব সংকটে। তাদের নাকে মুলা ঝুলিয়ে দেওয়া মতো অবস্থা। আবার তারাই কিনা সরকার পতনের স্বপ্ন দেখছে। তবে বিএনপির রাষ্ট্র মেরামত রূপরেখা নিয়ে আওয়ামী লীগ মোটেও বিচলিত নয়, বিষয়গুলোকে আমলেও নিচ্ছে না। সরকারও এই ব্যাপারগুলো পাত্তা দেওয়া মতো মনে করছে না।

তিনি বলেন, আসন্ন জাতীয় কাউন্সিল সফল ভাবে অনুষ্ঠিত হওয়ার জন্য আমরা সর্বাত্মক প্রস্তুতি নিয়েছি এবং এখনো নিচ্ছি। আমাদের এবারের কাউন্সিল খুব সাদামাঠা হলেও অনেক জাকজমকপূর্ণ ভাবেই হবে। অনেকটা নির্বাচনের পূর্ব প্রস্তুতি বলা যেতে পারে। এ কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে আওয়ামী লীগ সাংগঠনিক ভাবে আরও অনেক শক্তিশালী হবে, আরও ঐক্যবদ্ধ হবে এবং বিএনপির হঠকারী আন্দোলনকে শক্তভাবে মোকাবিলা করবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭