ইনসাইড বাংলাদেশ

প্রিমিয়ার লিজিংয়ের এমডির বিরুদ্ধে দুদকের মামলার অনুমোদন


প্রকাশ: 21/12/2022


Thumbnail

বিভিন্ন বিল ভাউচারে সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের এমডি আব্দুল হামিদ মিয়াসহ ২ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রধান কার্যালয় থেকে ওই মামলার অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই দুদকের উপ-পরিচালক মো. ফারুক আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করবেন।

বুধবার (২১ ডিসেম্বর) দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্যটি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। 

দুদক সূত্রে জানা যায়, আব্দুল হামিদ মিয়া প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড এ ব্যবস্থাপনা পরিচালক পদে ২০১৬ সালের ২৪ এপ্রিল থেকে ২০২১ সালের ২৮ এপ্রিল পর্যন্ত দুই দায়িত্ব পালন করেছেন। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন বা নিয়োগপত্র ও চুক্তিপত্রের শর্ত অমান্য করে মিটিং ফি, গাড়ির ঋণের কিস্তি, কার সাপোর্ট অ্যালাউন্স, মোবাইল ফোন বিল ও আইফোন ক্রয় বাবদ মোট ৪৮ লাখ ৪৭ হাজার ৯১২ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। এ ছাড়া কোনো প্রকার ম্যাটেরিয়াল এভিডেন্স ছাড়া এফডিআর কমিশন, ফিনান্সিয়াল এক্সপেন্স, কর অফিস সংক্রান্ত ব্যয়, বার্ষিক সাধারণ সভা সংক্রান্ত ব্যয়, বাংলামোটর অফিস সংক্রান্ত ব্যয় বাবদ মোট ৩ কোটি ৬৮ লাখ ৪৯ হাজার ৮৫৮ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

দুদক আরও জানায়, অনুমোদিত মামলার অপর আসামি মো. রমিজ উদ্দিন সাবেক অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ইন্টারনাল অডিট পদে দায়িত্ব পালন করে উক্ত আত্মসাৎ সংক্রান্ত তথ্য গোপন করে সহায়তা করেছেন। যে কারণে তাদের বিরুদ্ধে দন্ডবিধি ৪০৯, ১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭