ইনসাইড বাংলাদেশ

সংবিধানের মাধ্যমেই আগামী দ্বাদশ নির্বাচন হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: 21/12/2022


Thumbnail

বিএনপি আগামী সংসদ নির্বাচনে আসবে কি না সেটি তাদের নিজেদের সিদ্ধান্ত মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবিধানের মাধ্যমে আগামী দ্বাদশ নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজশাহী জেলা পুলিশ লাইন্স মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে, পুলিশ বাহিনী দেশপ্রেম ও বীরত্বের সঙ্গে কাজ করছে। দেশের রাজনৈতিক দলগুলো নিয়ম-কানুন মেনে না চললে তাদের জবাব দিতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াত-শিবির বলে কথা নেই। যারাই দেশে অরাজগতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেবো এবং নিচ্ছি। যারাই রাজনীতি করবে তাদের রাজনীতির আদর্শ মেনে চলেতে হবে। এর বাইরে যদি কিছু করেন তাহলে তাদের জবাব দিতে হবে।

আনসার বাহিনীর অতীত ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আনসার সদস্যরা অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৪ সালে আগুন সন্ত্রাসের সময় তারা বীরত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। পুলিশের পাশাপাশি তারাও জনগণের নিরাপত্তা নিশ্চিত করেছেন। নির্বাচন ও পূজা উদযাপনে তারাই অধিক দায়িত্ব পালন করে প্রশাসনকে সহযোগিতা করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্কের প্রসঙ্গে তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বর্তমান সরকার এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান অনস্বীকার্য। আর সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। তারাও এ ধরনের হত্যা সমর্থন করে না।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিতি ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা, আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বাঘা উপজেলায় চেয়ারম্যান লায়েব উদ্দীন লাভলু প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাঘা এবং তানোরের নবনির্মিত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মডেল উপজেলা ভবনের উদ্বোধনী নাম-ফলক উন্মোচন করেন। এছাড়াও জেলার বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান  ও মুক্তিযোদ্ধাদের মাসব্যাপী স্বাস্থ্য সুরক্ষা ক্যাম্পের উদ্বোধন করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭