ইনসাইড গ্রাউন্ড

কাতার বিশ্বকাপ নিয়ে মুগ্ধতা প্রকাশ করেন কেভিন পিটারসেন


প্রকাশ: 21/12/2022


Thumbnail

২০২২ সালে কাতার বিশ্বকাপ আয়োজন করবে সেটি জানা যায় ২০১০ এর শেষের দিকেই। সে থেকেই কাতারের সমালোচনায় পঞ্চমুখ ছিলো ইউরোপিয়ানরা। এমনকি বিশ্বকাপ শুরু পূর্বে বিপাকে পড়তে হয়েছিলো ফিফার সভাপতিকেও। তবে সকল সমালোচনার কড়া জবাব দিয়ে বিশ্বকাপ সফল ভাবে শেষ করেছে কাতার। অতীতে যারা সমালোচনা করেছেন তারাই এখন প্রশংসা করছেন কাতারের এমন আয়োজনে।  

সবশেষ কাতার বিশ্বকাপের আয়োজন নিয়ে নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন। এমনকি ইংলিশ এই তারকা ব্যাটার খুশির ছলে বলছেন প্রতিটি ফুটবল টুর্নামেন্ট যেনো কাতারে আয়োজন করা হয় সঙ্গে গত বছর ইউরো ফাইনালে হওয়া দাঙ্গার কথাও মনে করিয়ে দিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

ব্যক্তিগত ইনস্টাগ্রামে এক পোস্টে পিটারসেন লিখেছেন, ‘দাঙ্গাবিহীন একটি ফুটবল টুর্নামেন্ট হলো। ওয়েম্বলিতে গত বছরের ইউরো টুর্নামেন্টে অসম্মানজনক কাণ্ড ঘটেছিল, সে তুলনায় বিশ্বকাপে কাতার অনেক বেশি ভালো ছিল। সত্যি বলতে, কাতারের এই বিশ্বকাপ আলাদা মানের ছিল।

পিটারসেন যোগ করেন, ‘সম্ভবত প্রতিটি ফুটবল টুর্নামেন্ট মধ্যপ্রাচ্যে হওয়া উচিত। যেখানে দর্শকেরা বাবা, মা, নারী, পুরুষ সবাই এক খেলা উপভোগ করতে পারে। শাবাশ কাতার।

পিটারসনের দেওয়া পোস্ট ইউরোপের অনেকে পছন্দ করবেন না এটাও জানা আছে তার, তাই তিনি পোস্টের শেষে লিখছেন, ‘পুনশ্চঃ দয়া করে এই পোস্টের উত্তরে কোনো নেতিবাচক কথা বলবেন না, যদি না আপনি শারীরিকভাবে দোহায় উপস্থিত থাকেন, আর সবার যে অভিজ্ঞতা হয়েছে, তার স্বাদ না নিয়ে থাকেন। ধন্যবাদ।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭