ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


প্রকাশ: 21/12/2022


Thumbnail

লক্ষ্মীপুরে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ২১ ডিসেম্বর ) সকালে লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে অনুষ্ঠিত হয়। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সট্রাক্টর রাশেদুল হাসানের সঞ্চালনায় ও অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত ) মোহাম্মদ সোহেল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. আহমেদ কবির।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ জসিম উদ্দিন, সদর উপজেলা প্রকৌশলী ( এলজিইডি) মোঃ আজিজুল হক, দৈনিক কালের প্রবাহের প্রধান সম্পাদক মোহাম্মদ মাকছুদুল হক ও সাবেক সহায়ক কমান্ডার বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ তছলিম উদ্দিন ।

এসময় বক্তারা নিরাপদ, সুশৃঙ্খল এবং দায়িত্বশীল অভিবাসন নিশ্চিতকরণ, মানব পাচার রোধ, বৈদেশিক কর্মসংস্থান প্রক্রিয়ায় মধ্যসত্বভোগীদের দৌরাত্ব নিরসন, উচ্চ অভিবাসন ব্যয় হ্রাস, অভিবাসী কর্মীর অধিকার সুরক্ষা, অভিবাসী কর্মী ও তাদের পরিবারের নিরাপত্তা এবং কল্যাণ নিশ্চিতকরণে বর্তমান সরকারের দৃঢ় অঙ্গীকারের কথা ব্যক্ত করেন।

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতার গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন অতিথিরা। তাছাড়া বলেন, জেনে বুঝে, প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ-সম্মান দুটোই পাওয়া যাবে। মিথ্যা তথ্যের উপর নির্ভর করে বা অন্যের প্রলোভনে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত না নেওয়ার পরামর্শ দেয়া হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭