কালার ইনসাইড

কাঁদতে কাঁদতেই দিন চলে যাবে: ভাবনা


প্রকাশ: 22/12/2022


Thumbnail

সম্প্রতি রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত হয়ে গেলো ‘এক্সকিউজ মি’ নামের নতুন একটি সিনেমার মহরত। ‘এক্সকিউজ মি’ চলচ্চিত্রটি নির্মাণ করছেন রায়হান খান। এই সিনেমায় আশনা হাবিব ভাবনার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন জিয়াউল রোশান। শিগগিরই এর শুটিং শুরু হবে।  

মহরত অনুষ্ঠানে নানা প্রশ্নের মুখোমুখি হন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কারণে আলোচনায় থাকাটা কতটা উপভোগ করেন তিনি, নাকি কাজ নিয়ে আলোচনায় থাকতে ভালোবাসেন? 

এ প্রশ্নের জবাবে অভিনেত্রী বললেন, আমার কাজ অভিনয় করা, আমি অভিনয় নিয়েই আলোচনায় থাকতে পছন্দ করি। আপনার যেটা কাজ সেটা করেই তো আনন্দ পাবেন নাকি?

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাবনার পোশাক নিয়ে সমালোচনা করা হয়, কটু কথা বলা হয়। নেতিবাচক অর্থে শরীর ও স্বাস্থ্য নিয়েও কথা বলা হয়- এ নিয়ে একজন সংবাদকর্মী চানতে চাইলে ভাবনা বলেন, কটু কথায় ভীষণ কষ্ট পাই, এখানে তো আনন্দ পাওয়ার কিছু নেই। আমি ভীষণ ভীষণ রকমের কষ্ট পাই, কিন্তু দমে যাই না।

একই প্রশ্নের রেশ ধরে তিনি বলেন, আর সবচেয়ে বড় কথা- আমার গাল মোটা নাকি আমি মোটা, সেসব নিয়ে আমি একদম ভাবতে পছন্দ করি না। অভিনয় নিয়ে আমি এত ব্যস্ত থাকি যে আমি এসব নিয়ে ভাবতেই চাই না। আমি মনে করি, একজন অভিনয়শিল্পী হিসেবে আমাদের অনেক কাজ করা দরকার। তাহলে অন্য বিষয় নিয়ে কেন মাথাব্যথা থাকবে?

নেতিবাচক মন্তব্যে মানুষ হিসেবে খারাপ লাগবে জানিয়ে ভাবনা বলেন, আমাদের অভিনয় নিয়ে অনেক কর্মশালা করতে হয়, অভিনয়ের পূর্বের অনেক কাজ রয়েছে। কে আমাকে নিয়ে বাজে কথা লিখল, কে আমাকে নিয়ে সমালোচনা করল- এসব যদি আমি দেখতে যাই, তাহলে এত সময় চলে যাবে যে পরের দিন আমি ঘুম থেকেই উঠতে পারব না। কাঁদতে কাঁদতেই দিন চলে যাবে। সো ওসব আমার দেখার সময় নেই। ওসব নিয়ে কেউই আমরা মাথা ঘামাই না, কিন্তু মানুষ হিসেবে ডেফিনেটলি আমাদের খারাপ লাগবে, যেহেতু বোধশক্তি আছে। 

বাবা আহসান হাবিব একজন নির্মাতা হওয়ায় বিশেষ কোনো সুবিধা পান কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার বাবা একজন নির্মাতা। তিনি কিন্তু প্রডিউসার নন। তার সঙ্গে আমার কাজই করা হয়নি। এখানে তার কাছ থেকে সুবিধা পাওয়ার কোনো প্রশ্নই আসে না। যদি তিনি অর্থ লগ্নি করতে পারেন, তাহলে হয়তো আমার জন্য কিছু করলেও করতে পারতেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ‘এক্সকিউজ মি’ চলচ্চিত্রটি নির্মাণ করছেন রায়হান খান। এই সিনেমায় আশনা হাবিব ভাবনার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন জিয়াউল রোশান। শিগগিরই এর শুটিং শুরু হবে।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭