ইনসাইড গ্রাউন্ড

রিচার্লিসনের করা বাইসাইকেল গোল কাতার বিশ্বাকপের সেরা


প্রকাশ: 23/12/2022


Thumbnail

কাতার বিশ্বকাপে ফেভারিট হয়েও ২য় রাউন্ড থেকে বিদায় নিতে হয় ব্রাজিলকে। সমালোচনা হচ্ছে কোচ তিতের মাঠের পরিকল্পনা নিয়েও। এর আগে বিশ্বকাপ দলে রিচার্লিসনের জায়গা নিয়েও প্রশ্ন তুলেছিলো দেশটির সমর্থকেরা। তবে সকল সমালোচনা উড়িয়ে দিতে রিচার্লিসন সময় নিয়েছেন মাত্র এক ম্যাচে। গ্রুপ পর্বে সার্বিয়ার বিপক্ষে দুইটি গোল করে হয়েছিলেন ম্যাচ সেরাও। গ্রুপ পর্বের সে ম্যাচে দুদার্ন্ত এক শটে করেছেন এক অসাধারণ গোলও। যে শটটিকে ফুটবলের ভাষায় বলা হয় বাইসাইকেল শট।

ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনলে বাদ পড়লেও সুখখবর পেয়েছেন রিচার্লিসন। কাতার বিশ্বাকাপে সার্বিয়ার বিপক্ষে করা তার বাইসাইকেল গোলটি পেয়েছে টুর্নামেন্ট সেরা গোলের তকমা।

গ্রুপ পর্বে ব্রাজিল-সার্বিয়ার ম্যাচের ৭৯ তম মিনিট। - গোলে এগিয়ে আছে ব্রাজিল। এমন সময় বাম প্রান্ত দিয়ে ব্রাজিলের আক্রমণ। সতীর্থ ভিনিসিয়াসের বাড়ানো বলটা দারুণ ব্যালেন্সে রিসিভ করেন রিচার্লিসন। এরপর যা করলেন সেটা চমকে দেওয়ার মতো। নিজের রিসিভি করা বলে রিসাইকেল শটে জালে বল জড়ান ২৫ বছর বয়সী ফুটবলার।     

১৮ই ডিসেম্বর কাতার বিশ্বকাপের সমাপ্তি ঘটে ফ্রান্স-আর্জেন্টিনার ফাইনালের মহারণ দিয়ে। টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা জিতে নেন আর্জেন্টাইনরা। বিশ্বকাপ চলাকালেই ফিফা নিয়ম করেছিলো সেরা গল নির্বাচিত হবে দর্শকের ভোটে। সে ভোটের ফলাফল প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। যেখানে দেখা যায় রিচার্লিসনের করা গোলটি কাতার বিশ্বকাপের সেরা গোল।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭