ইনসাইড গ্রাউন্ড

নিজ বাড়ির সামনে হামলার শিকার তিতে


প্রকাশ: 25/12/2022


Thumbnail

বিশ্বকাপে অন্যতম হট ফেভারিট হয়ে কাতার আসে ব্রাজিল ফুটবল টিম। ফিফা র‍্যাঙ্কিংয়ের টপে থেকে বেশ আত্নবিশ্বাসী ছিলো তিতে বাহিনী। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে জায়গায় নিশ্চিত করেছিলো ২য় রাউন্ডের। এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়াকে হারিয়ে উঠে যায় কোয়ার্টার ফাইনালেও। কিন্তু কাতার বিশ্বকাপে অসাধারণ খেলা ক্রোয়েশিয়ার কাছে হেরে নেইমারদের বিদায় নিতে হয় কোয়ার্টার ফাইনাল থেকেই। হতাশ করে সেলেসাওদের সমর্থকদের। বিশ্বকাপ থেকে বিদায়ে ব্রাজিল সমর্থকদের কাছে যেনো ভিলেন বনে যান তিতে।

তাইতো বিশ্বকাপ ব্যর্থতার দায়ভার নিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়ান তিনি নিজেও। কিন্তু তাতেও ব্রাজিলিয়ানদের ক্ষোভ কমছে না। ব্রাজিলের গণমাধ্যম জানায়, সমর্থকদের হামলার শিকার হয়েছেন ৬১ বছর বয়সী এ কোচ। গত সপ্তাহে রিওতে, নিজ বাড়ির সামনে এক দুষ্কৃতিকারীর হাতে আহত হন তিনি, যা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

গণমাধ্যমটির তথ্যনুযায়ী, গেলো সপ্তাহে তিতে তার স্ত্রীকে নিয়ে সকালে বাড়ির বাহিরে হাটতে বের হলে অজ্ঞাত এক ব্যাক্তি চেইন দিয়ে তার ঘাড়ে আঘাত করে। আক্রমণকারী তিতের কাছে জানতে চাই কাতার বিশ্বকাপ থেকে ব্রাজিলের কেনো এমন বিদায়।

হামলার বিষয়ে সদ্য বিদায়ী ব্রাজিল কোচের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি কোন স্পষ্ট জবাব দেননি।  তবে পুলিশ প্রাথমিক তদন্তের পরে জানিয়েছে, ওই ব্যক্তি তিতের প্রতিবেশীর বাগান থেক সাইকেল চুরি করার চেষ্টা করছিল। সেই সময় তিনি বাধা দিতে গেলে শারীরিক ভাবে হেনস্তার শিকার হন।

বিশ্বকাপ থেকে দেশে ফেরার পরে গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন না এ কোচ। পরিবারের সঙ্গে একান্ত সময় কাটাচ্ছেন তিনি। এমনকি হামলার বিষয়ে পুলিশ জানতে চাইলে তিনি বলেন, ‘আমার কিছু বলার নেই। আমি পরিবারের সঙ্গে শান্তিতে সময় কাটাতে চাই।’

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭