ইনসাইড গ্রাউন্ড

মেসির পড়া 'বিশত' কিনতে চান যিনি?


প্রকাশ: 25/12/2022


Thumbnail

বিশ্বকাপ ফুটবলের ২২তম আসরের ফাইনালে শিরোপা প্রদানের আগে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির গায়ে একটি ‘বিশত’ পরিয়ে দিয়েছিলেন কাতারের আমির তামিম বিন হামাদ আল থানি। খুবই হালকা সুতা ও খাঁটি সোনা দিয়ে তৈরি করা এই বিশেষ পোশাকটি আরব অঞ্চলে মর্যাদা ও সংস্কৃতির প্রতীক। সেই বিশত গায়ে দিয়ে বহু আকাঙ্খিত বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরেছিলেন আর্জেন্টাইন জাদুকর।

মেসির গায়ে দেয়া সে 'বিশত' টি কিনতে চান ওমানের এক সংসদ সদস্য। আহমেদ আল-বারওয়ানি নামে সেই সংসদ সদস্য পেশায় একজন আইনজীবিও। এই টুইট বার্তায় তিনি বলেন, ‘বিশ্বকাপ জয় করায় ওমানের পক্ষ থেকে অভিনন্দন লিওনেল মেসি। এটি মধ্যপ্রাচ্যের বীরত্ব ও প্রজ্ঞার প্রতীক। সেই বিশতের বিনিময়ে আমি ১০ লাখ মার্কিন ডলারের প্রস্তাব করছি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে ১০ কোটি টাকা।

মেসিকে পরিয়ে দেয়া বিশতটির দাম ছিল ২ হাজার ২০০ মার্কিন ডলার। তবে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়কের গায়ে উঠার কারণে তা আরো বেশি দামি হয়ে উঠেছে। জাপান থেকে আনা নাজাফি কটন আর জার্মানি থেকে আনা স্বর্ণের থ্রেড দিয়ে কাতারের শীর্ষস্থানীয় একটি বিশত প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মাধ্যমে বানানো হয় সেটি। একেকটি বিশত বানাতে সময় লাগে এক সপ্তাহ। শুধু মেসি নয় ফ্রান্স অধিনায়ক হুগো লরিসের জন্যও বানানো হয় আরেকটি বিশত।

এ বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের অন্যতম অংশীদার আহমেদ আল-সালেম। বলেন, এটি আনন্দের যে আমাদের  বানানো বিশত বিশ্বের সেরা ফুটবলারের গায়ে চড়েছে। বিশ্বকাপ ফাইনালের পর বিশতের চাহিদাও বেড়েছে বলে উল্লেখ করেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭