ইনসাইড টক

‘তৃণমূলের কোন্দল এখন অনেকটাই মীমাংসিত বিষয়’


প্রকাশ: 25/12/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, আমরা মনে করি এই সম্মেলনের মধ্য দিয়ে আগামী নির্বাচনের জন্য শেখ হাসিনার নেতৃত্বে দল ঐক্যবদ্ধ হয়ে থাকবে। সে লক্ষ্যেই তিনি কাজ করে যাচ্ছেন। এবারের জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়।’ সেই স্লোগান নিয়েই আমরা জনগণের পাশে যাব। অতীতে যেমন ২০০৮, ২০১৪, ২০১৮ সালে জনগণ আমাদের পক্ষে রায় দিয়েছিল, এবারো জনগণ আমাদের কর্মসূচির উপর ভিত্তি করে এবং জননেত্রী শেখ হাসিনার ওপর আস্থা রেখে নৌকায় ভোট দিবে।

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল, তৃণমূলের কোন্দল নিরসনে নতুন কমিটির ভূমিকা ইত্যাদি নিয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় এস এম কামাল হোসেন এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক আসাদুজ্জামান খান।

এস এম কামাল হোসেন বলেন, তৃণমূলের কোন্দল কেন্দ্রীয় নেতৃত্বের সম্মেলনের জন্য হয়নি এবং তৃণমূলের কোন্দল এখন আর আগের মত নেই। তৃণমূলের কোন্দল এখন অনেকটাই মীমাংসিত বিষয়। তার উপর এখন প্রতিযোগিতা আছে, প্রতিদ্বন্দ্বিতা আছে কে এমপি হবে। আবার যে এমপি আছে সে এমপি থাকতে চায়। কেউ দলের নেতা হতে চায়, কেউ চেয়ারম্যান হতে চায়, প্রত্যেকটা জায়গায় প্রতিদ্বন্দ্বিতা আছে।

বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, আমি মনে করি বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন। জনগণ বিএনপির আন্দোলনের কোনো সাড়া দিচ্ছে না। তাই বিএনপি জনগণের সহানুভূতি পাওয়ার জন্য লাশের রাজনীতি শুরু করেছে। এর আগে তারা খালেদা জিয়ার অসুস্থ নিয়ে নানা নাটকীয় আন্দোলন করেছিল। তার অসুস্থতা নিয়ে এক ধরনের অপরাজনীতি করার চেষ্টা করেছিল বিএনপি। এখন তারা আবার নতুন করে সেই একই অপরাজনীতি শুরু করেছে। বিভিন্ন জায়গায় তারা মিছিল করার সময় পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করছে। বিভিন্নভাবে পুলিশের ওপর হামলা করছে। তারা এ সমস্ত কাজ করছে কারণ লাশের ওপর দিয়ে তারা ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭