ইনসাইড গ্রাউন্ড

২১টি সোনা জিতে জাতীয় আথলেটিক্সে চ্যাম্পিয়ন সেনাবাহিনী


প্রকাশ: 26/12/2022


Thumbnail

বাংলাদেশ জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগীতা এবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। তিনদিন ব্যাপী জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগীতা এবার ২১ টি সোনা জিতে প্রথম বাংলাদেশ সেনাবাহিনী এবং ১৬টি সোনা জিতে দ্বিতীয় হয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

রোববার প্রতিযোগীতার শেষ দিনে হয়েছে দুইটি জাতীয় রেকর্ড। ১০ হাজার মিটার দৌড়ে নতুন রেকর্ডটি গড়েন বাংলাদেশ সেনাবাহিনীর পাপিয়া আক্তার। ১০ হাজার মিটার দৌড় শেষ করতে পাপিয়া সময় নিয়েছেন ৪১:০৯.৩২ সেকেন্ড। এর আগে এই ইভেন্টের রেকর্ড ছিলো ২০২১ সালে নৌবাহিনীর রিংকী বিশ্বাস তিনি সময় নিয়েছিলেন ৪২:৩৪.১০ সেকেন্ড।

ট্রিপল জাম্প মহিলা ইভেন্টে হয় আরও একটি জাতীয় রেকর্ড। ইভেন্টে ১২.৩৮ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ সেনাবাহিনীর সনিয়া আক্তার। এর আগে এ ইভেন্টে ১২.০৬ মিটার দুরত্ত্বে লাফিয়েছিলেন তিনি নিজেই

বাংলাদেশ জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগীতা এবার দিনে মোট ৪০টি ইভেন্ট সম্পূর্ণ হয়েছে। ২১টি সোনা, ১৪ টি রৌপ্য ১৬ টি ব্রোঞ্জ মোট ৫১টি পদক নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী পদক তালিকার শীর্ষে। নৌবাহিনীর মোট পদক সংখ্যা ৫১ হলেও সোনা সংখ্যা কম থাকায় তারা চ্যাম্পিয়ন হতে পারেনি। ১৬ টি সোনা, ২৩ টি রৌপ্য এবং ১২ টি ব্রোঞ্জ সহ মোট ৫১টি পদক নিয়ে ২য় অবস্থানে বাংলাদেশ নৌবাহিনী এবং সোনা , রৌপ্য ৪টি ব্রোঞ্জ সহ মোট ০৮টি পদক নিয়ে ৩য় অবস্থানে বাংলাদেশ আনসার ভিডিপি।

এই প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় (পুরুষ) ইমরানুর রহমান (মহিলা) রিতু আক্তার, সেরা সংগঠক ফরিদ খান চৌধুরী সেরা জাজ মোত্তজা ইকবাল নূরী নির্বাচিত হয়েছেন।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭