ইনসাইড গ্রাউন্ড

এনজো ফার্নান্দেজে চোখ লিভারপুল-ম্যানইউ'র


প্রকাশ: 26/12/2022


Thumbnail

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন দলটির তরুণ মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। দুর্দান্ত পারফরম্যান্সে মাঝমাঠের দ্বায়িত্ব সামলে এবারের বিশ্বকাপের সেরা উদীয়মান তারকার পুরষ্কারও জিতেছেন ২১ বছর বয়সী এই ফুটবলার।

বিশ্বকাপে তার নৈপূর্ন্যের কারণে ইউরোপের বড় ক্লাবগুলোর নজর পড়েছে এই আর্জেন্টাইনের উপর। এনজো ফার্নান্দেজকে পেতে লড়াইয়ে নেমেছে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই দল লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। সামনের দল-বদলের মৌসুমে তাকে দলে ভেড়াতে চায় দুটি ক্লাবই। তবে এজন্য ক্লাব দুটিকে খরচ করতে হবে ১২ কোটি ইউরো। এনজো চলতি বছরের মে মাসে রিভার প্লেট থেকে ২ কোটি ইউরোরও কম ফিতে যোগ দেন পর্তুগিজ ক্লাব বেনফিকায়। সেখানে তার রিলিজ ক্লজ হিসেবে ধরা হয় ১২ কোটি ইউরো। 

মাত্র ৪ বছর বয়সে বুয়েন্স এইরেসের সান মার্তিনের ক্লাব লা রেকোভায় পথচলা শুরু ফার্নান্দেজের। পরের বছর জায়গা করে নেন আর্জেন্টিনার বিখ্যাত ক্লাব রিভার প্লেটে। রিভার প্লেটের মূল দলে একাদশে আসেন ১৮ বছর বয়সে। বিশ্বকাপের পরপরই ফার্নান্দেজের বিষয়ে বেনফিকার সাথে আলোচনা শুরু করে লিভারপুল। এসময় বেনফিকাকে ১০ কোটি ইউরোর প্রস্তাব দেয় ইংলিশ ক্লাবটি। তবে ১২ কোটি ইউরো ছাড়া তাকে ছাড়া হবে না বলে জানায় বেনফিকা।

তাকে পাওয়ার দৌড়ে আছে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ব্রিটিশ গণমাধ্যমের খবর, ১২ কোটি ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করেই ফার্নান্দেজকে কিনতে চায় রেড ডেভিলসরা। এখন দেখার বিষয় বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইনের ভবিষৎ গন্তব্য কোথায় হয়।

তবে এনজোর সাবেক ক্লাব রিভার প্লেটের সাথে বেনফিকার চুক্তির শর্ত অনুযায়ী দল-বদলের এই অর্থ থেকে একটি অংশ পাবে আর্জেন্টাইন ক্লাবটি। সে হিসেবে চুক্তির ১২ কোটি ইউরোর রিলিজ ক্লজ থেকে ৩ কোটি ইউরোর বেশি অর্থ যাবে রিভার প্লেটের কাছে। ফার্নান্দেজকে কেনার অর্থ বাদ দেয়ার পর যা থাকবে সেটি বেনফিকার লভ্যাংশ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭