ইনসাইড গ্রাউন্ড

বিপিএল দিয়ে টি-টোয়েন্টি দলের ঘাটতি পূরণ করতে চায় বিসিবি


প্রকাশ: 27/12/2022


Thumbnail

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) শুরু হতে যাচ্ছে ২০২৩ সালের জানুয়ারি প্রথম সপ্তাহে। ফ্রাইঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টির আসরটি আসলেই নির্বাচকেরা আশায় বুক বাঁধে যদি দুই একজন ভালো টি-টোয়েন্টি স্পেশালিস্ট পাওয়া যায়। তবে অতীতের রেকর্ড বলছে খেলোয়াড় খুঁজে পাওয়া গেলেও জাতীয় দলে ধারাবাহিক হতে পারেননা বিপিএল থেকে দলে সুযোগ পাওয়া কোন ব্যাটার। তাই বিশ্ব টি-টোয়েন্টির মঞ্চে সব সময় ভুগতে হয় বাংলাদেশকে।

এই ফরম্যাটের পরবর্তী বিশ্বকাপ ২০২৪ সাল। ওই টুর্নামেন্টের জন্য আসন্ন বিপিএল থেকেই ক্রিকেটার খোঁজায় চোখ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

জানুয়ারি মাঠে গড়াবে বিপিএলের এবার আসর। বিপিএল থেকে জাতীয় দলে ক্রিকেটার না তোলার অভিযোগ পুরোনো। তবে এবার আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকেই জাতীয় দলের ঘাটতির জায়গাগুলো পূরণ করতে বদ্ধ পরিকর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মিরপুরে সাংবাদিকদের সঙ্গে মিনহাজুল আবেদীন নান্নু বলেন,টি-টোয়েন্টি ফরম্যাটে আমরা অনেক পিছিয়ে আছি, এটাকে যথেষ্ট গুরুত্ব দেই। কারণ ঘরোয়াতে বিপিএল ছাড়াও টি-টোয়েন্টি এবার প্রথম শ্রেণিতে হয়েছে, প্রিমিয়ার ডিভিশনে হলে এটা অনেক প্লাস পয়েন্ট হবে। সে হিসেবে আমি মনে করি এবারের বিপিএল খুব গুরুত্বপূর্ণ, কারণ ২০২৪ বিশ্বকাপের দলের জন্য এখান থেকে আমরা দুইএকজন খেলোয়াড় পাবো।

প্রধান নির্বাচক আরও বলেন,’বিপিএল থেকে যারা সুযোগ পাবে তারা নিজেদের পারফরম্যান্স করে জাতীয় দলে জায়গা ধরে রাখতে হবে। কারণ আন্তর্জাতিক ক্রিকেটে ভালো করাটা চ্যালেঞ্জিং বিষয়।তবে নান্নু আশাবাদী তিনি জানান,‘এবারের বিপিএল থেকে হয়ত আউটস্ট্যান্ডিং পারফরমার খুঁজে পাওয়া যাবে।

বিপিএল নিয়েও নিজের ভাবনার কথাও জানান নান্নু,কিছু কিছু পরিকল্পনা থাকে, আগাম বলাটা মুশকিল হয়ে যায়। এটা নিজেদের মধ্যে রাখতে হয়। কিন্তু ২০২৪ এর যে লক্ষ্য নিয়ে আমরা এগোচ্ছি এটা নিয়ে কাজ করা শুরু হবে। এই বিপিএল খুব খুব গুরুত্বপূর্ণ যে কিছু প্লেয়ার থেকে আউটস্ট্যান্ডিং পারফরম্যান্স বের করা। কিছু কিছু জায়গায় যেখানে দলেঘাটতি আছে, ওখানে ক্রিকেটাররা কেমন করছে এটাও দেখার বিষয়। এদের নিয়ে ওই জায়গাগুলোতে কাজ করা।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭