ইনসাইড গ্রাউন্ড

পাক-ভারত টেস্ট ম্যাচ আয়োজন করতে চায় এমসিসির সিইও


প্রকাশ: 29/12/2022


Thumbnail

ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি ভারত-পাকিস্তান। ভৌগোলিক ভাবে দুই দেশের সীমান্ত পাশাপাশি হলেও দেশ দুইটির মধ্যে রয়েছে রাজনৈতিক কোন্দল। বৈশ্বিক টুর্নামেন্ট গুলোতে দুইদল মুখোমুখি হলেও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দেখা যায় না পাক-ভারতকে পাকিস্তান দল শেষবার  ভারত সফর করেছিলো ২০১২-১৩ সালে। তবে এবার দুই দলের মধ্যে টেস্ট ম্যাচ আয়োজন করতে চায় মেলবোর্ন ক্রিকেট ক্লাব।

ইতিমধ্যে ভিক্টোরিয়া সরকার অনানুষ্ঠানিকভাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনাও করেছে এই এমসিজিতে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজনের সম্ভাব্যতা নিয়ে।

২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচে সমর্থকদের অভূতপূর্ব সাড়া পাওয়ায় সিদ্ধান্ত নিতে চাচ্ছে এমসিজি। বৈরি দুই দেশকে তারা এবার টেস্টের ছায়ায় আনতে চায়।

ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচ আয়োজন নিয়ে এমসিসি প্রধান নির্বাহী স্টুয়ার্ট ফক্স বলেছেন, ‘অবশ্য, এমসিসিতে তিনটি টেস্ট ম্যাচ আয়োজনের পরিকল্পনা চলছে।

এমসিসি প্রধান নির্বাহী আরও জানান,ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছেও আমরা বিষয়টি তুলেছি। আমি জানি ভিক্টোরিয়া সরকারও এটা চায়। তবে আমি বুঝতে পারি বিষয়টা জটিল, তার মধ্যে আছে ব্যস্ত শিডিউল। তাই আমার মনে হয় এটা বড় চ্যালেঞ্জ।

এমসিসির ক্রিকেট ক্লাবের প্রধান নির্বাহীর প্রত্যাশা যে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের বিষয়টি তিনি আইসিসিতে তুলবেন। 

আগামী বছরে ভারতের ক্রিকেট সূচীতে অবশ্য ফাঁকা কোন শিডিউল নেই। সূচিতে দেখা যায় আগামী বছরে মোট ৩৮টি টেস্ট ম্যাচ খেলবে ভারত যার মধ্যে ২০টি টেস্ট দেশের মাটিতে এবং ১৮টি টেস্ট ম্যাচ খেলবে বিদেশের মাটিতে। একদিনের ম্যাচ ৪২টি এবং টি-টোয়েন্টি খেলবে ৬১টি।

এমনকি ভারত সরকারের অনুমোদন না পাওয়া পর্যন্ত পাকিস্তানের সঙ্গে কোন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারবে না বিসিসিআই

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭