ইনসাইড গ্রাউন্ড

ফুটবলের রাজা পেলের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক বার্তা


প্রকাশ: 30/12/2022


Thumbnail

ফুটবলের রাজা খ্যাত কিংবদন্তী পেলে আর নেই। বৃহস্পতিবার দিবাগত রাতে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন ফুটবলের রাজা খ্যাত এই ব্রাজিলিয়ান। যিনি ক্যারিয়ারে একমাত্র ফুটবলার হিসেবে অর্জন করেছেন তিনটি বিশ্বকাপ। তার মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া। শোক বার্তা জানিয়েছেন বর্তমান সময়ের সব তারকা।

এবার এই মহাতারকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুব ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। শোকবার্তায় কিংবদন্তির বিদোহী আত্নার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন তিনি।  

ফুটবলের রাজা পেলের মৃত্যুতে শোক প্রকাশ করে যুব ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বিশ্ব ফুটবলের এক বিস্ময়কর প্রতিভা ছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। তিনি ফুটবল ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ের মহানায়ক ছিলেন। ১৯৫৮ সালে যখন ব্রাজিল বিশ্বকাপ জয় করে, তখন পেলের বয়স ছিল কেবল ১৭ বছর।এরপর ১৯৬২ এবং ১৯৭০ সালেও বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেন তিনি। 

যুব ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, ’তিনি ব্রাজিলের জাতীয় দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। কালো মানিক খ্যাত বিশ্ব ফুটবলের সম্রাটের মৃত্যু বিশ্ব ক্রীড়াঙ্গনে এক অপূরণীয় ক্ষতি। তিনি তার অনবদ্য কীর্তিগাঁথার মাধ্যমে বিশ্বের কোটি কোটি ভক্তের হৃদয়ে অনন্তকাল বেঁচে থাকবেন।

প্রায় একমাস জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা পেলে মারা যান গতকাল দিবাগত রাতে। মৃত্যুকালে এই কিংবদন্তির বয়স ছিলো ৮২ বছর।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭