ইনসাইড পলিটিক্স

১১ জানুয়ারি ১২ দলীয় জোটের অবস্থান ধর্মঘট পালনের ঘোষণা


প্রকাশ: 30/12/2022


Thumbnail

আগামী ১১ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করবে ২০ দলীয় জোট ভেঙে গঠিত নতুন ১২ দলীয় জোট। ওইদিন বেলা ১১টায় ধর্মঘট পালন করা হবে বলে জানিয়েছেন জোটের নেতা কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বিজয় নগর মোড়ে সরকার পতনসহ ১০টি দাবিতে যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণমিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এই ঘোষণা দেন।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার। তিনি তার বক্তব্যে একই কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবির পাশাপাশি, সংসদ ভেঙে দেওয়া, বন্দি নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তির দাবিতে আমরা আন্দোলন করছি। দেশে যেন আর কোনো কারচুপির নির্বাচন না হয় তার দাবিতে আমরা সব সময় রাজপথে অবস্থান করব।

বক্তারা বলেন, তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করবে, কিন্তু পালাবার পথ পাবে না। সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমাদের আন্দোলন চলবে। তারেক জিয়াকে দেশে আসতে দিতে হবে।

এ সময় সমাবেশে উপস্থিত ছিলেন এনডিপির চেয়ারম্যান ক্বারী মোহাম্মদ আবু তাহের, মুসলিম লীগের মহাসচিব জুলফিকার বুলবুল চৌধুরী, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব গোলাম মোহাম্মদ ইকরাম, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম ও বাংলাদেশ ইসলামী পার্টির মহাসচিব আবুল কাশেম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭