ইনসাইড গ্রাউন্ড

শোকের ছায়ায় বিভোর ব্রাজিলিয়ানরা


প্রকাশ: 30/12/2022


Thumbnail

ফুটবলের উজ্জ্বলতম তারকাদের একজন ফুটবল কিংবদন্তি পেলের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ব্রাজিলের সাধারণ জনগণ মধ্যে এক বছরেরও বেশি সময় ধরে কোলন ক্যান্সারের সাথে লড়াই করার পরে ৮২ বছর বয়সে মারা যান ফুটবলের এই কিংবদন্তি।

সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের বাইরে, যেখানে পেলের চিকিৎসা হয়েছিলো, সেখানে ভক্তরা সর্বকালের অন্যতম সেরা নায়ককে হারানোর জন্য শোক জানাতে জড়ো হয়েছে, হাসপাতালের বাহিরে পেলের একটি স্মৃতিচিহ্ন প্রদর্শন করা হয়েছে।

ফুটবলের রাজাকে শেষবারের মতো দেখতে আসা ৬৭ বছর বয়সী আন্তনিও দা পাজ সংবাদ মাধ্যমকে বলেন,‘আমি কখনোই তাকে ভুলব না, তিনি ব্রাজিলিয়ানদের রাজা।‘ "তিনি আমাদের দুঃখের সময়েও আমাদের আনন্দ দিয়েছিলেন।"

রাজনৈতিক মতাদর্শের কারণে দেশটির জনগণ বিভক্ত হলেও পেলের মৃত্যু সবাইকে একীভূত করেছে। দেশটিতে নেমে এসেছে শোকের ছায়া। দেশটির নব নির্বাচিত প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দা সিল্ভা,ফুটবল কিংবদন্তির মৃত্যুতে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

রিও ডি জেনিরোর ক্রাইস্ট দ্যা রিডিমার মূর্তি এবং সাও পাওলোর নিওকুইমিকা এরিনা সহ ব্রাজিলের গুরুত্বপূর্ণ স্থাপনা গুলোয় পেলের স্মৃতির প্রতি সম্মান রেখে আলোকসজ্জা করা হয়েছে।

আরন্তেস দি নসিমেন্তো যিনি পেলে নামে পরিচিত গতকাল দিবাগত রাত :২৭ মিনিটে মারা যান।

আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, “পেলে দীর্ঘদিন ধরে কোলন কান্সারের সঙ্গে লড়াই করার ফলে শরীরের একাধিক অঙ্গ বিকল হয়ে যায়।এবং প্রায় এক মাস ধরে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকার পরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭