কালার ইনসাইড

সাউথের পৌষমাস,বলিউডের সর্বনাশ!


প্রকাশ: 31/12/2022


Thumbnail

এই বছরটা দক্ষিণ ভারতীয় ইন্ডাস্ট্রির জন্য দারুণ কেটেছে। একের পর এক সিনেমা মুক্তি পেয়েছে আর সেগুলি বক্স অফিসে রাজত্ব করেছে। দক্ষিণী সিনেমার দাপটে রীতিমতো খড়কুটোর মতো উড়ে গিয়েছে বলিউড ছবিগুলি। এই বছর রিলিজ হওয়া এমনই ৫ সাউথের সিনেমার নাম তুলে ধরা হল যেগুলি বক্স অফিসে ঝড় তুলেছিল।

কানতারা 

ঋষভ শেট্টি পরিচালিত এবং অভিনীত এই সিনেমা দেখে দর্শকরা একেবারে মুগ্ধ হয়ে গিয়েছিলেন। এই ছবির মাধ্যমে দক্ষিণী তারকা প্যান ইন্ডিয়া স্টার হয়ে গিয়েছেন। মাত্র ১৬ কোটির বাজেটে তৈরি এই ছবি বক্স অফিসে ৪০০ কোটি কামিয়েছে।

পোন্নিয়িন সেলভান

মণি রত্নম পরিচালিত এই সিনেমাও বক্স অফিসে ঝড় তুলেছিল। কল্কি কৃষ্ণমূর্তির লেখা একই নামের উপন্যাসের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল এই ছবি। ঐশ্বর্য রাই বচ্চন, জয়ম রবি, তৃষা অভিনীত এই সিনেমা বক্স অফিসে ৫০০ কোটি টাকা আয় করেছিল।

বিক্রম 

সাউথ সুপারস্টার কমল হাসান ফের একবার নিজের দক্ষতা প্রমাণ করেছেন ‘বিক্রম’এর মাধ্যমে। অ্যাকশন অবতারে হাজির হয়ে দর্শকদের চমকে দিয়েছিলেন ‘সদমা’ তারকা। ১৫০ কোটির বাজেটে তৈরি এই ছবি বক্স অফিসে প্রায় ৫০০ কোটি টাকা আয় করেছে।

আরআরআর  

এই বছরের ব্লকবাস্টার সাউথের সিনেমার তালিকা তৈরি করা হবে এবং সেখানে এস এস রাজামৌলীর ‘আরআরআর’এর নাম থাকবে না তা কি হয়? জুনিয়র এনটিআর, রাম চরণ, অজয় দেবগণ অভিনীত এই সিনেমা দেখে শুধুমাত্র এই দেশের দর্শকরাই নন, বিদেশের দর্শকরাও মুগ্ধ হয়ে গিয়েছেন। সম্প্রতি এই ছবির জন্য নিউ ইয়র্কে সেরা পরিচালকের পুরস্কারও পেয়েছেন রাজামৌলী। বক্স অফিসে একাধিক রেকর্ড ভেঙে প্রায় ১২০০ কোটি টাকা কামিয়েছে ‘আরআরআর’।

কেজিএফ ২

তালিকার শেষ নামটি হল কন্নড় সুপারস্টার যশ অভিনীত ‘কেজিএফ ২’র নাম। ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবির মতোই বক্স অফিসে ঝড় তুলেছিল এই ছবিটিও। প্রশান্ত নীল পরিচালিত এই সিনেমা বক্স অফিসে একাধিক রেকর্ড ভেঙেছে এবং সেই সঙ্গেই ঘরে তুলেছে প্রায় ১২০০ কোটি টাকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭