ইনসাইড গ্রাউন্ড

রেফারি লাহোজের উপরে ক্ষোভ প্রকাশ জাভির


প্রকাশ: 01/01/2023


Thumbnail

কাতার বিশ্বকাপের আলোচিত রেফারি অ্যান্তোনি মাতেও লাহোজ আবারও এসেছেন আলোচনায়। সদ্য শেষ হওয়া ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টাইন দলের সহকারী কোচ সহ মোট ১৮টি হলুদ কার্ড দেখানোয় হয়েছিলেন সমালোচিত। এবার লা লিগায় ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়ে যেনো কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালকে সামনে নিয়ে আসলেন তিনি। শনিবার রাতে বার্সেলোনা এবং এস্পানিওলের ম্যাচে ১৭টি কার্ড দেখিয়েছেন মাতেও। এরমধ্যে ১৫টি হলুদ কার্ড এবং ২টি লাল কার্ড দেখিয়েছেন তিনি।

 একটি হলুদ কার্ড পেয়েছেন বার্সার কোচ জাভি হার্নান্দেজ। দুইটি করে হলুদ কার্ড পাওয়ায় দুই দলের দুই খেলোয়াড় দেখেছেন লাল কার্ডও। খেলা পরিচালনায় স্পেনীয় রেফারি কার্ড দেখানো যেনো অভ্যাসে পরিণত করেছেন। তাইতো ম্যাচ শেষে লাহোজের উপরে ক্ষোভ করেছেন বার্সেলোনার সাবেক খেলোয়াড় এবং বর্তমানে দলটির কোচ জাভি হার্নান্দেজ।

তবে এস্পানিওলের বিপক্ষে ম্যাচ ড্র হওয়ায় নিজের খেলোয়াড়দেরও দায় আছে বলে উল্লেখ করেছেন স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী জাভি। 

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সাথে জাভি বলেন, ‘রেফারি কোন কারণ ছাড়াই খেলোয়াড়দের কার্ড দেখাচ্ছিলেন। তিনি ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন।তবে ম্যাচ ড্র হওয়ার পিছনে রেফারির কোন দায় নেই। এস্পানিওলের সাথে আমরা পয়েন্ট হারিয়েছি আমাদের দোষে।

রেফারির উপর ক্ষোভ প্রকাশ করে স্পেনের সাবেক তারকা আরও বলেন,‘আমি রেফারিকে বলেছিলাম ম্যাচে আপনি নিয়ন্ত্রণ হারিয়েছেন।জবাবে রেফারি বলেন, ‘আপনার কি তাই মনে হয়।  

শনিবার রাতে এস্পানিওলের সাথে এত বেশি কার্ড দেখানোয় বার্সেলোনা ম্যাচটি জিততে পারেনি বলেও দাবি করছেন জাভি। তবে মূল দায়টা তিনি খেলোয়াড়দের বলেও উল্লেখ করেন। তিনি বলেন,তার কার্ড দেওয়ার কারণে আমরা কিছুটা ডাউন হয়ে গিয়েছিলাম। তবে অনেক সুযোগ তৈরি করে, ফরোয়ার্ড লাইনে বল রেখে গোল করতে না পারা খেলোয়াড়দের ভুল। 

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭