ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে দুই বছরের চুক্তিতে সুয়ারেজ


প্রকাশ: 01/01/2023


Thumbnail

ক্লাব ফুটবলে দলবদলের খাতায় এবার নাম লেখালেন লুইস সুযারেজ। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে ব্রাজিলের ক্লাব গ্রেমিওতে যোগ দিলেন ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার।

গেমিওর অফিসিয়াল টুইটারে জানানো হয়, ক্লাব গ্রেমিওতে ২০২৪ সাল পর্যন্ত ফ্রি ট্রান্সফারে চুক্তি করেছেন তারকা স্ট্রাইকার। যেখানে আরও লেখা হয়েছে,  ‘এখন থেকে সুয়ারেজ গ্রেমিও-তে। উরুগুয়ের অন্যতম সেরা ফুটবলার লুইস সুয়ারেজ চলে এসেছেন। এখন থেকে আমাদের জার্সিতে পথচলা শুরু হলো তার।

গত্র বছর অক্টোবরে সুয়ারেজ তার ছোটবেলার ক্লাব ন্যাসিওনালি থেকে বিদায় নেন। ন্যাসিওনালের হয়ে তারকা স্ট্রাইকার ১৬ ম্যাচ খেলে করেছেন আটটি গোল। তবে সুয়ারেজের ক্যারিয়ারের সেরা সময়টা কেটেছে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির সঙ্গে বার্সাতে। ২০১৪ সালে স্প্যানিস ক্লাব বার্সেলোনায় যোগ দিয়েছিলেন সুয়ারেজ। সেখানে মেসির সঙ্গে খেলেছেন বছর। মেসি-সুয়ারেজ জুটি তখন লা লিগায় হয়ে উঠেছিলো প্রতিপক্ষের জন্য আতঙ্ক।

স্প্যানিস ক্লাব বার্সেলোনায় মোট ১৯৮টি গোল করেছেন উরুগুয়ান স্ট্রাইকার। বার্সেলোনার হয়ে ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগও জয়ে করেছেন তিনি। এছাড়াও লা লিগা ট্রফি জিতেছেন চার বার।

৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার এর আগে খেলেছেন ইউরোপের শীর্ষ ক্লাবগুলোতে। লিভারপুল, বার্সেলোনা,আয়াক্স অ্যামস্টারডাম এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ইউরোপিয়ান জায়ান্ট ক্লাবেও খেলেছেন লিওনেল মেসির বন্ধু সুয়ারেজ।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭